ছাত্রলীগ নেতাদের উপকূলের মানুষের পাশে থাকার নির্দেশ

ওয়ান নিউজঃ শিক্ষা, শান্তি আর প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ভৌগলিকভাবেই বাংলাদেশ একটি দুর্যোগ প্রবণ দেশ।

বাংলাদেশের দক্ষিণে রয়েছে বঙ্গোপসাগর। যার ফলে প্রতি বছরই জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড় এর মতো প্রাকৃতিক দুর্যোগ বাংলাদেশে আঘাত হানে। যখনই এদেশের বুকে কোনো দুর্যোগ দেখা দিয়েছে তখনি বাংলাদেশ ছাত্রলীগ সেই দুর্যোগ কবলিত এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ বাংলাদেশের উপকূলবর্তী জেলাতে আঘাত করতে পারে। এজন্য উপকূলীয় জেলাসমূহের ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কিছু নির্দেশ দিয়েছেন।

নিদের্শে স্থানীয় নেতাকর্মীদের বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ সম্পর্কে সবাইকে সচেতন করতে, সবাইকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য পরামর্শ দিন, মাছ ধরার ট্রলারগুলোকে নিরাপদ আশ্রয়ে রাখার জন্য পরামর্শ দিন, গবাদি পশুকে নিরাপদ আশ্রয়ে রাখার পরামর্শ দিন। ঘূর্ণিঝড় বা জলোচ্ছ্বাস পরবর্তী সময়ে পূনর্বাসনের জন্য স্বেচ্ছাসেবক গঠন করুন এবং সাধারণ মানুষের পাশে দাঁড়ান। খবর বিজ্ঞপ্তি

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.