শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় কলম্বো

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার জয়টাই স্বাভাবিক। কিন্তু ক্ষয়ে যাওয়া জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ জেতার পর যেন দ্বিগুন আত্মবিশ্বাসে খেলছে কলম্বো টেস্ট। জয়ের জন্য ৩৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা অবশ্য প্রাথমিক বিপর্যয় সামলে উঠেছে। তারা ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জড়ো করেছে ১৭০ রান। জিততে হলে শেষ দিনে শ্রীলঙ্কার আরও চাই ২১৮ রান। হাতে রয়েছে ৭ উইকেট।

এই উইকেটগুলো তুলতে পারলেই ঐতিহাসিক জয় পাবে জিম্বাবুয়ে। দু’দলেরই রয়েছে ফিফটি-ফিফটি সম্ভাবনা। তাই শেষ দিনে কলম্বোয় রোমাঞ্চই অপেক্ষা করছে! চতুর্থ ইনিংসে এত রান তাড়া করে শ্রীলঙ্কা কখনও জিততে পারেনি। এরআগে নিজেদের মাটিতে পাল্লেকেলেতে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ৩৮২ রান টপকে জিতেছিল লঙ্কানরা।

৩৮৮ রান তাড়া করতে নেমে দেখেশুনেই শুরু করেছিলেন লঙ্কান দু’ওপেনার দিমুথ করুনারত্নে এবং উপুল থারাঙ্গা। ৫৮ রানের উদ্বোধনী জুটিকে বিচ্ছিন্ন করেন গ্রায়েম ক্রেমার থারাঙ্গাকে (২৭) পিটার মুরের ক্যাচ বানিয়ে। করুনারত্নে সাবধানে ব্যাট চালালেও ১০৯ রানে তাকে ফেরান শন উইলিয়ামস। দূর্ভাগ্য করুণারত্নের মাত্র ১ রানের জন্য ফিফটি করতে পারেননি। নতুন টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমালও (১৫) ভরসা দিতে পারেননি। তবে শ্রীলঙ্কার হাল ধরেছেন কুশল মেন্ডিস। তিনি দিনশেষে ৬০ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী সদ্য সাবেক হওয়া অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ (১৭)। ৬৭ রানে ২ উইকেট তুলে নিয়েছেন ক্রেমার। ১টি উইকেট পেয়েছেন উইলিয়ামস।

এর আগে জিম্বাবুয়ে তাদের দ্বিতীয় ইনিংসে ৩৭৭ রানে গুটিয়ে যায়। ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন সিকান্দার রাজা। ২০৫ বলে তিনি ১২৭ রান করেছেন। চার মেরেছেন নয়টি, ছয় একটি। ম্যালকম ওয়েলার ৯৮ বলে ৬৮ এবং ক্রেমার ৪৮ রান করেন। ১৩৩ রানে ৬ উইকেট তুলে নিয়েছেন রঙ্গনা হেরাথ। দিলরুয়ান পেরেরা ৯৫ রানে পেয়েছেন ৩টি উইকেট।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.