পিএমখালিতে বালিভর্তি ডাম্পার আটক

পিএমখালিতে বালিভর্তি ডাম্পার আটক

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সদরের পিএমখালির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বালি ভর্তি ডাম্পার (মিনি ট্রাক) আটক করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ ৷ তবে জড়িত কাউকে আটক করেত পারেনি বনবিভাগ।  মঙ্গলবার (২ নভেম্বর ) ভোররাতে এই অভিযান পরিচালনা করা হয় বলে জানান কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল ওসি একেএম আতা এলাহী।

বনবিভাগ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার সদরের পিএমখালী রেঞ্জের তুতুকখালি এলাকা থেকে অবৈধভাবে সংরক্ষিত বনের এলাকা থেকে বালি পরিবহনের কালে বালিভর্তি একটি ডাম্পার (মিনি ট্রাক) আটক করা হয়। গাড়ির নাম্বার চট্রমেট্রো – অ লেখা থাকলেও নাম্বারটি অস্পষ্ট বলে জানা গেছে। পরে সেটি ডিপো অফিসের হেফাজতে আনা হয়।

জানা গেছে পিএমখালির বিভিন্ন এলাকায় ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন কিছু প্রভাবশালী ব্যক্তি ওই এলাকা থেকে অবৈধ উপায়ে বালি উত্তোলন করে আসছিল।

কক্সবাজার উত্তর বনবিভাগ স্পেশাল ওসি একেএম আতা এলাহী জানান, জব্দকৃত বালি ও ডাম্পার অফিস হেফাজতে আনা হয়েছে। যারা এই অবৈধ কাজে জড়িত তাদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ৷ তিনি এই অভিযান অব্যাহত থাকবেন বলে জানিয়েছেন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার বলেন, পরিবেশ ও বনভূমি রক্ষায় আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।
যারা পরিবেশ ধ্বংস করবে বন উজাড় করবে তাদের বিরোদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

 

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.