নিজ বসতবাড়ী থেকে বিধবা মাখিং কে তাড়িয়ে দেওয়ার পায়তারা করছে দুর্বৃত্তরা।

 

নুরুল কাদের, মহেশখালী প্রতিনিধি, 

মহেশখালী উপজেলার মহেশখালী পৌরসভাস্থ বড় রাখাইন পাড়া এলাকার মৃত বাবু সে এর স্ত্রী-সন্তানদের ভিটেবাড়ী থেকে তাড়িয়ে দিয়ে, বাড়ীঘর ছাড়া করতে মরিয়া হয়ে উঠেছে স্থানীয় মৃত ধুং পে এর স্ত্রী হ্লা চাং এবং তার ছেলে ছিংছা গং এর নেতৃত্বে একদল দুর্বৃত্ত।

সুত্রে জানা যায়, বিগত ১৫ বছর আগে ক্ষুদ্র ব্যবসায়ি মাখিং এর স্বামী বাবু সে গোরকঘাটা মৌজার বি এস খতিয়ান -১৬০, সৃজিত খতিয়ান নং-২১৬০ এবং বি এস দাগ নং-৭২০,৭২১ এর থেকে ২ শতক জমি,হ্লা চাং এর কাছ থেকে বাবু সে ক্রয় করে এবং ২০০৩ সাল থেকে ভোগ দখলে স্থীত আছে। বর্তমানে জায়গা জমির মুল্য বেড়ে যাওয়ায় হ্লা চাং এবং তার ছেলে মেয়েরা অতিলোভের বশির্ভূত হয়ে স্বামী হারা মাখিং কে ঘর থেকে তাড়িয়ে দিয়ে পথে বসানোর পায়তারা করছে। গত ১৮ সেপ্টেম্বর তারিখে মাখিং এর বাড়ীঘর দখলে নিতে হামলা চালায় হ্লা চাং গং এর লোকজন।

উক্ত বিরোধীয় ভিটিবাড়ী নিয়ে মহেশখালী উপজেলার সহাকারী কমিশনার ভূমি বরাবরে আবেদন করেছেন।মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম এর বরাবরে, বাড়ীঘরে অর্তকিত হামলার ঘটনার বিষয়ে অভিযোগ করেছে স্বামী হারা মাখিং। বর্তমানে মাখিং দুর্বৃত্তদের ভয়ে পিতা হারা শিশু সন্তানদের নিয়ে মানবেতর জীবন যাপন করছে বলে এ জানান। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে দুর্বৃত্তদের বিরুদ্ধে  সুষ্টু তদন্ত পূর্বক ন্যায় বিচার প্রার্থনা করেছেন ওই নারী।

Comments are closed.