উখিয়াতে বনবিভাগের জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের থাইংখালী বন বিট এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে জবরদখল করে স্হাপনা নির্মাণ করাকালে ১টি ঘর উচ্ছেদ করে ৭০ শতক বনভূমি দখলমুক্ত করা হয়েছে।

সোমবার (৩১ মে) বিকাল ৪ টার সময় কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের দিক নিদর্শনায় ও উখিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের সহযোগিতা থাইংখালী বন বিট কর্মকর্তা মোঃ রাকিব এর নেতৃত্বে সঙ্গী বনপ্রহরী এবং ভিলেজারদের সাথে নিয়ে থাইংখালী বন বিটের রিজার্ভ উখিয়া ঘাট মৌজার ১৭০ নং দাগের বরইতলী নামাক জায়গায় বনবিভাগের অগোচরে অবৈধ ভাবে নব নির্মিত ১টি ঘর উচ্ছেদ করা হয়েছে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী  শফিউল আলম  জানান,  বনখেকো বনভূমি জবরদখল করে স্হাপনা নির্মাণ করছে এমন সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে অভিযান পরিচালনা করে উক্ত স্হাপনা উচ্ছেদ করে বনভূমি দখলমুক্ত করা হয়েছে এবং দখলমুক্ত করা ৭০ শতক বনভূমি সুফল বনায়নের জন্য প্রস্তুত করা হচ্ছে।ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.