মেসির গোলে আর্জেন্টিনার স্বস্তির জয়

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে চিলিকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক আর্জেন্টিনা। শুক্রবার ভোরে বুয়েন্স আয়ার্সের স্তাদিও মনুমেন্টালে ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার তিনে উঠে এল আর্জেন্টিনা। ১৩ খেলায় তাদের সংগ্রহ ২২ পয়েন্ট।

এই জয়ে রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি খেলার সম্ভাবনা উজ্জ্বল করলো দুই বারের বিশ্বজয়ী আর্জেন্টিনা। এ অঞ্চল থেকে চারটি দল সরাসরি খেলবে বিশ্বকাপে। পঞ্চম দলকে খেলতে হবে প্লে-অফ।

ম্যাচের ৭ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়ান চিলির চার্লস আরানগুইজ। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করা হয়। এর সাত মিনিট পর অ্যাঞ্জেল ডি মারিয়ার প্রচেষ্টাকে রুখে দেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

দুই মিনিট পর হোসে ফুয়েনজালিদা ডি-বক্সে ডি মারিয়াকে ফেলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন বার্সেলোনা তারকা মেসি। বিরতির আগে লিড বাড়ানোর সুবর্ণ সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু নিকোলাস ওতামেন্দির শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

বিরতির পর স্বাগতিকদের তুলনায় ভালো নৈপুণ্য দেখায় চিলি। ম্যাচের ৬৫ মিনিটে সমতায় ফিরতে পারত তারা। কিন্তু আলেক্সিস সানচেজের ফ্রি-কিক গোলপোস্টে লেগে ফিরে আসে।

৭৮ মিনিটে সানচেজের আরেকটি সুযোগ পেয়েছিলেন চিলিকে ম্যাচে ফেরানোর। কিন্তু তার ফ্রি-কিক জালের ঠিকানা খুঁজে পায়নি। শেষ পর্যন্ত চিলিও আর গোলের দেখা পায় নি। ফলে জয় নিয়েই মাঠ ছাড়েন মেসিরা।

এদিন লাতিন আমেরিকার বাছাইপর্বের অন্য ম্যাচে উরগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। টানা সাত জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে তারা। হেরে গেলেও ২৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ে আছে দুই নম্বরে। আর আর্জেন্টিনার কাছে হেরে ছয়ে নেমে গেছে চিলি। তাদের অর্জন ২০ পয়েন্ট।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.