বাংলাদেশে ৫ উইকেটে ১৭৭

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেষ্ট সিরিজঃ চতুর্থ দিন

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ৪৩৭ রানের পাহাড় সমান লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিন শেষে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফিরে গেছেন তামিম ইকবাল, সাইফ হাসান নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম । বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৭৭। এখনো ২৬০ রান দরকার বাংলাদেশের।

২৬ বলে ২৪ রান করে শুরুতেই রমেশ মেন্ডিসের বলে উইকেটকিপার নিরোশান ডিকভেলাকে ক্যাচ দিয়েছেন তিনি। ৩ বাউন্ডারি আর একটি ছক্কা ছিল তামিমের ২৪ রানে।

ভালোই খেলছিলেন সাইফ হাসান। কিন্তু আউট হয়ে ফিরলেন খুব বাজে একটা সময়। ৪৬ বলে ৩৪ রান করে তিনি ফিরেছেন অপ্রয়োজনীয় একটা শট খেলে। জয়াবিক্রমার বলে তুলে মারতে গিয়ে তিনি সুরঙ্গা রাকমলের হাতে ক্যাচ হন। বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ৭৩। নাজমুল হোসেন ফিরেছেন দলীয় ১০৪ রানে। তাঁর হন্তারক সেই জয়াবিক্রমা। অফ স্টাম্পের বাইরে পড়া বল বাঁক নিয়ে ভেঙে দেয় নাজমুলের লেগ স্টাম্প। প্রথম ইনিংসে ৬ উইকেট পাওয়া জয়াবিক্রমা এরই মধ্যে নিয়েছেন ২ উইকেট।

এখন মুমিনুল হক আর মুশফিকুর রহিম জুটি স্কোরবোর্ডের চাকা ঘোরানোর চেষ্টা করছেন। মুমিনুল ৩০ রানে মেন্ডিসের বলে বোল্ড হয়েছেন। মুশফিক ফিরেছেন ৪০ রানে।

দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট পড়ে যেতেই ইনিংস ঘোষণা করল শ্রীলঙ্কা। স্কোরবোর্ডে তখন তাদের সংগ্রহ ১৯৪। নিজেদেরকে বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরে নিয়েই ইনিংসের সমাপ্তি ঘোষণা করল লঙ্কানরা।

দ্বিতীয় ইনিংসে ভালো বোলিং করেছেন তাইজুল ইসলাম। ৭২ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান এসেছে অধিনায়ক দিমুথ করুনারত্নের ব্যাট থেকে। এ ছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ৪১ রানর করেছেন। পাথুন নিশাঙ্কা আর নিরোশান ডিকভেলা—দুজনই করেছেন ২৪।

তাইজুলের ৫ উইকেট ছাড়াও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ আর সাইফ হাসান।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.