দুর্দান্ত শুরু, টাইগারদের তিনজনেই সমানতালে হাফ সেঞ্চুরী

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশ বিপক্ষে বাংলাদেশের টাইগারদের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন খুব ভালো কাটলো। টেস্টে নামার আগেই টাইগাররা নিজেদের অধিক শক্তিশালী করে নেওয়ার প্রস্তুতি ম্যাচে রানের ধারাবহিকতা বজায় রেখে টপে ছিলেন মুশফিক, মুমিনুল ও সাব্বির। তিনজনেই সমানতালে হাফ সেঞ্চুরী করেছেন।

টাইগাররা তাদের প্রথম দিনে ৭ উইকেট হারিয়ে ৭৪.১ওভারে ৩০৬ রানের সংগ্রহে ইনিংস ঘোষণা করেন। কিন্তু সেখানে স্বাগতিকরা ব্যাটিং করতে নেমে ৫.৩ ওভারে ১উইকেট
হারিয়ে ২১ রান করেন।

তামিম ওপেনিং ব্যাটিংয়ে নেমে ইনজুরির কারণে মাঠে দীর্ঘক্ষণ থাকনে পারেননি। মাত্র ৫ রান করেন তামিম। অন্য ওপেনার সৌম্য ৬৯ বলে ৪৩ রান করেন; সহযোগী হিসিবে সাথে ৮টি চার রয়েছে। তৃতীয় স্থানে নামা ইমরুল ৫১ বলে ৩৪ রান ও মুমিনুল৭৩ বলে৯ টি বাউন্ডারির স্যাহায্যে ৬৮ রান করেন। আর মুশফিক ৮৫ বলে ৬৩ রান করেন ৮টি চারের স্যাহায্যে। যদিও মাহমুদুল্লাহ প্রথম বলেই মাঠ থেকে বিদায় নেয় কিন্তু সাব্বির ৮৯ বলে ৯ টি চারের সাথে সব মিলিয়ে ৫৮ রান করে ইনিংসে অপরাজিত থাকেন। বাকী লিটন দাস ০, মেহেদি হাসান ১৮ ও ৮ রান করে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নেমে তাদের দলীয় ২১ রান হলে ওপেনার ডিকগালেকে হারিয়ে ফেলেন। ১২ রান করা এই ওপেনারকে সাব্বির রান আউট করে মাঠ ছাড়তে বাধ্য করেন। অন্য ওপেনার ৯ রান করলেও অপরাজিত থেকে যান ওপেনার ইয়াহিস ভালি। স্বাগতিকরা টা্গারদের থেকে ২৮৫ রান পিছিয়ে দ্বিতীয় দিন আবার ব্যাটিংয়ে নামবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.