জিততে বিশ্বরেকর্ড করতে হবে পাকিস্তানকে!

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ হাতে প্রায় আড়াই দিন সময়। জয়ের জন্য পাকিস্তানের করতে হবে ৪৯০ রান। কিন্তু কাজটি যে দলটির জন্য শুধু কষ্টসাধ্যই নয়, বরং প্রায় অসম্ভব। কেননা অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৪২৯ রানের জবাবে শনিবার মাত্র ১৪২ রানেই গুটিয়ে যায় মিসবাহ-উল-হকের দল। তাতে ২৮৭ রানে পেছনে পড়ে সফরকারীরা। ফলোঅনে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায়নি অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২০২ রানে ইনিংস ঘোষণা করেছে স্টিভেন স্মিথের দল।

এর সাথে আরো কিছু তথ্য জেনে নিতে হবে। এই ম্যাচে জিততে চাইলে বিশ্ব রেকর্ড গড়তে হবে পাকিস্তানকে। চতুর্থ ইনিংসে ৪১৮ রান তাড়া করে জয়ের বিশ্ব রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের। আর অস্ট্রেলিয়ার মাটিতে সর্বোচ্চ ৪১৪ রান তাড়া করে জয়ের রেকর্ড দক্ষিণ আফ্রিকার। যেখানে চতুর্থ ইনিংসে ৩৮২ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই পাকিস্তানের। সুতরাং, তৃতীয় দিনেই হারের আগাম গরম চোখ দেখতে শুরু করেছে তারা।

ব্রিসবেন টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেখান থেকে দলকে টেনে তোলার কাজটি করেন উসমান খাজা ও অধিনায়ক স্টিভেন স্মিথ। তৃতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়েন তারা। দলীয় ১৩৫ রানে স্মিথ (৬৩) বিদায় নেন। অজিদের রান দুইশ পেরনোর আগে খাজাকে (৭৪) সাজঘরে পাঠান রাহাত আলি। কিছুক্ষণ পরই ওয়াহাব রিয়াজের শিকার হন নিক মিডেলসন (৪)। এরপর ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

আগের দিনের ৮ উইকেটে ৯৭ রান নিয়ে দিন শুরু করেছিল পাকিস্তান। সরফরাজ আহমেদ ইনিংসের সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থেকে যান। ২১ রান আসে আমিরের কাছ থেকে। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড ও জ্যাকসন বার্ড তিনটি করে উইকেট নেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.