আরো দুই দিন এমন বৃষ্টিপাতের সম্ভাবনা

ওয়ান নিউজঃ বায়ুচাপের তারতম্যের কারণে সারাদেশে নিম্নচাপ শুরু হয়েছে। এ জন্য শুক্রবার রাত থেকে দেশে অধিকাংশ এলাকাতেই বৃষ্টিপাত শুরু হয়েছে। এমন অবস্থা আরো দুই দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

নিম্নচাপের কারণে এরই মধ্যে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নং সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। নৌবন্দরগুলোতে নৌ হুঁশিয়ারি সংকেত দেখানো হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, সারাদেশেই বৃষ্টিপাত চলছে। তবে দেশের দক্ষিণ-পশ্চিমাংশে বৃষ্টিপাতের পরিমাণ বেশি। কুমিল্লা, বরিশাল ও চট্টগ্রামে বেশি বৃষ্টিপাত হচ্ছে।

২৪ তারিখ পর্যন্ত এই ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি। শনিবার সকাল ৬টায় দিনাজপুরে ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে এবং দুপুর ১২টায় ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিলো ২০ মিলিমিটার।

দেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.