পেকুয়াতে পানিবন্দীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও মানবিক সহায়তা বিতরণ

রেজাউল করিম,পেকুয়া

কক্সবাজারের পেকুয়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পানিবন্দী ও বন্যাকবলিত ২২’শত পরিবারের মাঝে শুকনো খাবার ও মানবিক সহয়তা বিতরণ করা হয়েছে। শুক্রবার (৩০জুলাই) সকাল ১০টার দিকে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মো.মোতাছেম বিল্লাহ’র নেতৃত্বে উপজেলার ক্ষতিগ্রস্ত একাকায় এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

গত কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে পেকুয়ার কয়েক শতাধিক পরিবার। শুক্রবার সকালে পানিবন্দী হওয়া এসব এলাকা সমূহ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)।

এসময় পেকুয়া সদর ইউপিতে ৩শত, শিলখালী ইউনিয়নে ১১শত,বারবাকিয়া ইউনিয়নে ৬শত ও মগনামা ইউনিয়নে ২শত পরিবারসহ সর্বমোট ২২শত পরিবারের মাঝে এ ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা প্রশাসন এসব ত্রাণ সামগ্রী তুলে দেন।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মোতাছেম বিল্যাহ বলেন, কয়েকদিনের টানা বর্ষণে তলিয়ে গেছে পেকুয়ার কয়েক শতাধিক পরিবার। পানিবন্দী হয়ে অসহায়ত্বের দিন পার করছেন তাঁরা। প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন, শিলখালী, বারবাকিয়া ও মগনামা ইউনিয়নের সর্বমোট ২২শত পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আমিনুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.