ছাত্রলীগ করতে বঙ্গবন্ধু ও বাঙ্গালীর ইতিহাস নিয়ে জ্ঞানচর্চা করার আহবান

প্রেস বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেছেন, “ছাত্রলীগ করতে হলে বঙ্গবন্ধু ও বাঙ্গালীর ইতিহাস সম্পর্কে যথেষ্ট জ্ঞানচর্চা করতে হবে।”

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতার বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পর মেলার স্টল পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, “ছাত্রলীগ মেধাবীদের ছাত্র সংগঠন। বই জ্ঞানের প্রতীক। ছাত্রলীগের সকল কর্মীদের বই পড়তে হবে। বাংলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে হবে আগামী প্রজন্মকে জানান দিতে।”

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান বইমেলার উদ্ভোধন করেন। তিনি বলেন, “বই কিনতে যে বিনিয়োগ করা হয় তা কখনো বিফলে যায় না।তাই নিত্যনতুন জ্ঞানর্জনের জন্য বই পড়ার বিকল্প নাই।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে জেলা প্রশাসন বঙ্গবন্ধু ও স্বাধীনতার বইমেলার আয়োজন করেছে। এতে বিশেষ অতিহি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড়. সিরাজুল মোস্তাফা, জেলা প্রশাসক মামুনুর রশিদ, জেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম সহ প্রমুখ সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেলায় মোট ৩২ টি স্টল রয়েছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সকলের জন্য উম্মুক্ত থাকবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.