কউকের অনুষ্টানে খাবার বিতরণে হুড়াহুড়ি

নিজস্ব প্রতিবেদকঃ
গতকাল প্রধানমন্ত্রী কউক ভবন উদ্বোধন শেষে খাবার বিতরণকালে শৃংখলা ছিলনা বলে জানিয়েছেণ অনুষ্টানে আগত অতিথিরা । তারা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর অনুষ্টানে এভাবে হুডাহুড়িভাবে খাবারে প্যাকেট নেওয়া মানে সরকারের ভাবমুর্তি নষ্ট হওয়া । যদি শৃংখলা বজায় রেখে অথবা কোন রেষ্টুরেন্টে খাবারের আয়োজন করা হতো তবে অনুষ্টান আরো সুন্দর কার যেত। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর অফিস কার্যালয় উদ্বোধন করা হয়েছে গতকাল বুধবার(১৮মে)। গণভবন থেকে ভার্চ্যুয়ালি অংশ নিয়ে এই ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বহুতল এ ভবন করতে ব্যয় হয়েছে ১১০ কোটি ৭ লাখ টাকা। কক্সবাজারে বাহারছড়া বীর মুক্তিযোদ্ধা মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্টানে উপস্থিত ছিলেন জেলা থেকে বাচাইকৃত ভাবে রাজনৈতিক নেতা, সরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ কয়েক শত আমন্ত্রিত অতিথি।
সরেজমিনে দেখা যায়, অনুষ্টানস্থল থেকে বের হয়ে গেইটের পাশে কউকের তত্ত¡াবধানে খাবার বিতরণ পয়েন্ট করা হয়েছে । যেখানে আমন্ত্রন কার্ড জমা দিয়ে খাবার সংগ্রহ করছে আমন্ত্রিত অতিথিরা। যেখানে কোন ধরণের শৃংখলা ছিলনা । সম্প্রতি ফেইজবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।
অতিথিদের মধ্যে নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, কর্তৃপক্ষ চাইলে প্যান্ডেল থেকে বের হওয়ার সময় এই খাবারের প্যাকেট দেওয়া যেত । আর তাতে পর্যপ্ত ভলেন্টিয়ার ব্যবহার করলে এ কাজে সুবিধা হতো। বিগত দিনে বিমানবন্দরে এমন আরেকটি অনুষ্টান হয়েছে সেখানে খাবার নিয়ে এমনটি হয়নি।
অন্যদিকে দেখা যায় স্থানীয় সাংবাদিকদের জায়গায় বসার স্থান করে দিয়েছে যেখান থেকে দ্বিতীয়বার উঠে কোন ধরনের ছবি বা দায়িত্ব পালনে সমস্যা হবে।
এব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর সদস্য (প্রকৌশল) লেঃ কর্ণেল খিজির খান জানান, একসাথে প্রায় ১২শত মানুষকে নিয়ন্ত্রন করা কঠিন । এবারের অনুষ্টানে কিছু ক্রটি থাকলেও আগামীতে আমরা তা মাথায় রেখে কাজ করবো বলে আশা রাখছি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.