বেনোনিতে টাইগারদের কঠোর অনুশীলন

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ আগেরদিন দক্ষিণ আফ্রিকান শহর বেনোনিতে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে সেখানে যাওয়ার পর অলস সময় কাটালেন না ক্রিকেটাররা। পরদিনই, অথ্যাৎ আজই নেমে পড়লেন অনুশীলনে।

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য জুলাই থেকেই অনুশীলন শুরু করে বাংলাদেশ ক্রিকেট দল। ৩০ জনের প্রাথমিক দল গঠন করে দীর্ঘ ৬ থেকে ৭ সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প পরিচালনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরপর এদের থেকে বাছাই করা হয় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের ১৪ সদস্যের দল।

ঢাকা এবং চট্টগ্রামে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। ঢাকা টেস্টে মুশফিকদের জয়ের কারণে সিরিজ অমিমাংসিত থেকেছে ১-১ ব্যবধানে। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য আলাদা দল গঠন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতিময় এবং বাউন্সি উইকেটের কারণে ৫ পেসার নিয়েই দক্ষিণ আফ্রিকা গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

jagonews24

১৬ তারিখ দুই ভাগে ভাগ হয়ে জোহানেসবার্গের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ২১-২৩ তারিখ বেনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২৮ তারিখ থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

বেনোনি থেকে দলীয় ম্যানেজার এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু  জানান, দুপুরে অনুশীলন শুরু হয় বাংলাদেশ দলের। প্রায় ২ ঘণ্টা ব্যাটে-বলে ঘাম ঝরান বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.