বিশ্ব পরিবেশ দিবসে রাজধানী ফ্রেন্ডস সার্কেল উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন

সংবাদ বিজ্ঞপ্তি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে নানান কর্মসূচি পালন করেছে কক্সবাজারের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রাজধানী ফ্রেন্ডস সার্কেল। শনিবার (০৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী ফ্রেন্ডস সার্কেল এর সভাপতি সাংবাদিক এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক উসেন থোয়েন (উসেনমি) পরিচালনায় পর্যটন শহরের পরিবেশ রক্ষায় সচেতনতামূলক প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা আয়োজিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ গ্রহণ করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা কক্সবাজার জেলা শাখার সভাপতি প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এইচ.এম নজরুল ইসলাম।
কর্মসূচি পালনকালে বক্তারা বলেন, কক্সবাজারের পাহাড়, নদী ও সমুদ্রের উপর দখলবাজ চক্রের লোলুপ দৃষ্টি পড়েছে। এই দখলবাজ চক্র প্রতিনিয়ত গ্রাস করছে পাহাড়। দখল করছে নদী। উন্নয়নের নামে দ্বিখণ্ডিত করার চেষ্টা করা হচ্ছে বিশ্বের বৃহত্তম কক্সবাজার সমুদ্র সৈকত। দখলবাজ চক্রকে এখনি থামানো না গেলে অচিরেই অস্তিত্বহীন হয়ে পড়বে কক্সবাজারের মানুষ। তাই কক্সবাজারের পরিবেশ রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন রাজধানী ফ্রেন্ডস সার্কেলের সহ-সভাপতি বুবু রাখাইন, অংক্য ছেন, উ থেন য়াইন, উক্যমং, ক্য ওয়ান, বাওয়ান, মং হ্লা ওয়ান, মংসেন য়াইন, উ থান্ট অং, জ জ, ক্যওয়ান, জ জ ইয়ুদি, ওয়ান জ্য, জহিন রাখাইন, মং মো, জনি রাখাইন, আক্য, হাপু, জ জ, যুগ্ম সাধারণ সম্পাদক থেন থেন নাই, আবুরী, জনাই, মং হ্লা ওয়ান, মিলুং, নি জ্য, ওয়ান জ, ববি রাখাইন, সাংগঠনিক সম্পাদক নাই নাই থেন, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ানশে, আউ, জওয়ান, থেন থেন ওয়ান, অর্থ সম্পাদক কমং টেন, ক্রীড়া সম্পাদক হ্লা হ্লা সহ-ক্রীড়া সম্পাদক আতারি, জিয়া, সানজু, দপ্তর সম্পাদক কিং জ, প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক মং মং, সমাজসেবা সম্পাদক উ থেন উয়েন, নারী বিষয়ক সম্পাদক মিমি রাখাইন, সহ-নারী বিষয়ক সম্পাদক হ্লা হ্লা রাখাইন, সদস্য মংবাসেন, উক্য য়াইন, ওয়ান নাই, মং থেন, অ জ, বুথেং, হাবু কোম্পানী, কিং মংটেন, ক্য জ হ্লা, ওয়ান হ্লাইন, থেন থেন শে প্রমুখ।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.