বিমানবাহিনীতে চাকরি পাচ্ছেন ভ্যানচালক ইমাম

ওয়ান নিউজ ডেক্সঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যে ভ্যানে চড়ে নিজ গ্রামে ঘুরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেই ভ্যানচালক ইমাম শেখের এবার চাকরি হচ্ছে বিমানবাহিনীতে। রোববার (২৯ জানুয়ারি) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এ তথ্য জানিয়েছেন। ইমাম শেখ বলেন, আমি বিমানবাহিনীতে চাকরি পাচ্ছি এমন খবর আমাকে জানানো হয়েছে। ইতোমধ্যে প্রাথমিক কাজকর্ম সম্পন্ন করে নিয়োগের প্রক্রিয়া চলছে ইমাম শেখের। এরই মাধ্যমে ঘুরে দাঁড়িয়েছে ইমামের ভাগ্য। এখন থেকে তাকে আর ভ্যানের প্যাডেলে পা রাখতে হবে না।

এর আগে প্রধানমন্ত্রীকে নিজের রিকশা ভ্যানে বহন করার সময় কথা হয়েছে ইমাম শেখের। প্রধানমন্ত্রীর আন্তরিক আলাপচারিতায় মুগ্ধ ইমাম শেখ। ইমাম শেখ বলেন, আসলে আমি বিশ্বাস করতে পারতেছিলাম না দেশের প্রধানমন্ত্রী আপা আমার ভ্যানে চড়ছে। আমি নিজেরে ধন্য মনে করি। তিনি একবার আমার খবর জিগাইলেন। ওই সময় অন্য অফিসার কি যেন বললেন তারপর আমিও আর কিছু বলতে পারলাম না।

কী বলতেন? আমার একটা চাকরির কথা বলতাম। কেন?  ইমাম শেখ জানালেন তাঁর বাবা আব্দুল লতিফ মানসিক রোগী, মা গৃহিণী। ইমাম শেখরা দুই ভাই, তিনবোন। ভাইও ভ্যান চালক। কিন্তু অর্ধেক বেলা পর্যন্ত ভ্যান চালাতে পারলেও অসুস্থ হয়ে পড়েন। ইমাম শেখ একাই সংসার চালায়।

অবশেষে তাঁর না বলা কথাটা প্রধানমন্ত্রী শুনেছেন। চাকরি পাচ্ছেন কিশোর ভ্যানচালক ইমাম শেখ। শিক্ষাগত যোগ্যতা অনুসারে তাকে বিমান বাহিনীতে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) গোপালগঞ্জে সপ্তাহব্যাপী একাদশ জাতীয় রোভারমুট উদ্বোধন করে দুপুরে টুঙ্গিপাড়ায় যান শেখ হাসিনা। এরপর বোন শেখ রেহানার ছেলের পরিবারের সদস্যদের নিয়ে শুক্রবার সকালে পৈতৃকবাড়ি থেকে বের হয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের ১নং গেটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে কিছু দূরে নতুন বাড়িতে যেতে তিনি ভ্যানে চড়ে বসেন। তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানান, নিরাপত্তা কর্মীরা প্রধানমন্ত্রীকে গাড়িতে যেতে অনুরোধ করলেও তিনি ভ্যানে চড়ে বসেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.