নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বিশ্ব পরিবেশ দিবসের মানববন্ধন পালিত

 

নিজস্ব প্রতিবেদক::
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিশ্ব পরিবেশ দিবস পালন উপলক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।এবারের প্রতিপাদ্য ছিল “বিশ্ব পরিবেশ দিবসের অঙ্গীকার বাসযোগ্য পৃথিবী হউক সবার” এ শ্লোগানে
শনিবার (৫ জুন) দুপুরে ঘুমধুম বেতবনিয়া বাজার সংলগ্ন মৈত্রী সড়ক চত্বরে বিভিন্ন শ্রেনীপেশার বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশ গ্রহণের মধ্যদিয়ে দিবসটি পালন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন( বাপা) নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখা।
এতে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক আবদূর রশিদ,সাংবাদিক শ.ম.গফুর, সাংবাদিক মোঃ ইউনুস,নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য ও ঘুমধুম ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক ডাঃশাহজাহান, নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রনেতা শাহনেওয়াজ চৌধুরী, সংবাদকর্মী আজিজুল হক রানা,নুর মোহাম্মদ শিকদার, মাহমদুল হাসান, এম.এ.রহমান সীমান্ত, রফিকুল ইসলাম সুমন, যুবনেতা আলী আকবর, ছাত্রনেতা মোঃআলমগীর, সিরাজুল হক সহ বিভিন্ন শ্রেনীপেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ। এতে বক্তারা বলেন জনগণের মধ্যে এ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের পক্ষ থেকে পরিবেশ অধিদপ্তর ও বন অধিদপ্তরের মাধ্যমে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও মানববন্ধন কর্মসূচি পালন কালে বক্তারা পরিবেশ বিপন্ন হয়ে পড়ায় উদ্ধেগ প্রকাশ করেন। তাই পরিবেশ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। নির্বিচারে গাছ কাটা,পাহাড় কাটা রোধ করে, নতুন গাছ লাগান,পরিবেশ বাঁচান।সংকটাপন্ন পরিবেশ কে বাস যোগ্য আবাসন নিশ্চিত করুন।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.