ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলার ডুবি: উদ্ধার ১২, দুই জেলে নিখোঁজ

ওয়ান নিউজঃ দূযোর্গপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে কক্সবাজারের উপকূলবর্তী বঙ্গোপসাগরে একটি ফিশিং ট্রলার বিধ্বস্ত হয়েছে। ট্রলারটির ১২ জন মাঝি মাল্লাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে ওই ট্রলারের আরো ২ জেলে নিখোঁজ রয়েছে।

নিখোঁজ জেলেরা হল: বেলাল (৫০) ও লেমন রাখাইন (৪০)। নিখোঁজ দুইজন কক্সবাজারের চকিয়ার উপজেলার বাসিন্দা। আর উদ্ধার হওয়ার জেলেরা হলেন: রবি দাস (৫০), মাকন দাস (৪৫), বিশ্বজিত দাস (২৮), লক্ষীপদ দাস (৪৫), ফিরুরা দাস (৩৮), নেপাল দাস(২৫), চরন দাস (২৪), সুদীর দাস (৩০), তুফান দাস (৫০)। তাৎক্ষনিকভাবে বাকি তিনজনের নাম পাওয়া যায়নি। তারা সবাই চকরিয়ার পহরচাঁদার বাসিন্দা

উদ্ধার হওয়ার জেলে রবি (৫৫) জানান, ১৪ জন মাঝি মাল্লা চকরিয়া উপজেলার কৈয়ারবিল এলাকার জসীম উদ্দিনের মালিকাধিন একটি ট্রলার নিয়ে সাগরে মাছ ধরতে যায়। কিন্তু রোববার রাতে দূর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়লে তারা উপকুলে ফেরার চেষ্টা করে। ট্রলারটি কলাতলী সংলগ্ন এলাকায় পৌঁছে ট্রলারটি ডুবে বিধ্বস্ত হয়। এতে ২ জন জেলে নিখোঁজ রয়েছে।

উদ্ধার হওয়ার আরেক জেলে চরন দাস বলেন, সাগরে ডুবে যাওয়ার পর আমরা ট্রলারটি কেবিনটি ভেসে ওঠে। তারপর সবাই মিলে কেবিনটি উপর ভেসে ভেসে কোন সোমবার দুপুরে নাজিরারটেক পৌছায়। ওইখান থেকে স্থানীয়রা উদ্ধার করে আমাদের হাসপাতালে নিয়ে এসেছে।

কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসক নোবেল কুমার বড়–য়া জানান, আহত জেলেদের অনেকের হাত-পা ভেঙ্গে গেছে। তাদের ভর্তি করা হয়েছে এবং চিকিৎসা দেয়া হচ্ছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.