দৌলতদিয়া প্রান্তে ঢাকামুখী যাত্রীদের চাপ

মোজাম্মেল হক, গোয়ালন্দ( রাজবাড়ী):
দেশের দক্ষিণ বঙ্গের প্রবেশ দ্বার খ্যাত গুরুত্বপূর্ণ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঢাকা মুখী যাত্রীদের চাপ অব্যাহত। সরকার ঘোষিত লকডাউনের চলাচল নিষেধাজ্ঞা থাকার পরও দৌলতদিয়া প্রান্তে ঢাকা মুখী মানুষের চাপ।

সোমবার (২৬ জুলাই) সকালের দিকে দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরীতে রয়েছে ব্যাক্তি গতগাড়ি জরুরী সেবার এ্যাম্বলেস্ব ও কাভারভ্যান পণ্যবাহী ট্রাক ও ব্যাক্তি গত গাড়ি এবং যাত্রী। তবে ফেরিতে পারাপার হওয়া যাত্রীরা স্বাস্থ্য বিধি বা সামাজিক দুরত্ব মানছেন না কেউ। দেখা যায় গাদাগাদি করে একজনের ঘা ঘেষে আরেক জন দাড়িয়ে আছে। সরকার ঘোষিত লকডাউনের চলাচল নিষেধাজ্ঞার র্তকা না করে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি নিয়েই দৌলতদিয়া পটুরিয়া নৌরুটে যাত্রীদের চাপ অব্যাহত

ঢাকা মুখী যাত্রী মো. বিল্লাল বলেন, আমি ঢাকায় কাঠ মিস্ত্রীর কাজ করি। ঈদের একদিন আগে বাড়ীতে আস ছিলাম।
আজ আবার ঢাকায় যাচ্ছি আরো দুইদিন আগে আমার ঢাকায় যাওয়া দরকার ছিলো। তাই দুদিন দেরি হয়ে গেছে। করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে এবং অতিরিক্ত ভাড়া দিয়েই আজ ঢাকায় পৌছাতে হবে।

ঢাকা মুখী যাত্রী ছালমা বলেন, আমি ঢাকায় একটি মেসে রান্না করার কাজ করি। আমার মালিক ঢাকায় থেকে আমাকে ফোন দিয়ে বলে আজকের মধ্যে ঢাকায় না আসলে অন্য কাজের বুয়াকে নিয়ে নিবে। তাই আমার চাকরি বাচাতে অতিরিক্ত ভাড়া দিয়ে করোনার ঝুঁকি মাথায় নিয়েই ঢাকায় যাচ্ছি। চাকরী চলে গেলে কি করে খাবো।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সিহাব উদ্দিন বলেন, এ নৌরুটে ছোট বড় মিলে ১৫ টি ফেরি রয়েছে। যখন যে ঘাটে যাত্রী ও যানবাহন জমে যাচ্ছে তখন সে ঘাট থেকেই ফেরি ছেড়ে যাচ্ছে। এ ছাড়াও একটি ভি আই পি মাঝারী আকারের ফেরি রয়েছে। যে কোন মহুতে গুরুত্পূর্ণ ব্যক্তিকে ঘাটে আসলে তাদের কে পারাপার করতে হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.