বীর শ্রেষ্ট নুর মোহাম্মাদের মেয়ের ভরনপোষনের দাবিতে মামলা

ইয়ানূর রহমান : বাংলাদেশের কৃতি সন্তান বীরশ্রেষ্ট নুর মোহাম্মাদের বড় মেয়ে বৃদ্ধা হাছিনা হককে ঘর থেকে তাড়িয়ে দিয়েছেন তারই ছেলে। এমতাবস্তায় মানবেতার জীবন যাবন করছেন তিনি।

রোববার বাধ্য হয়ে ভরন পোষনের দাবিতে আদালতে মামলা করেন তিনি। মামলায় তার ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন সমন জারি করেছেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার পুত্র সন্তানদের মাঝে জমি জমা সংক্রান্ত এ্যাফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির ২য় তলার বসবাসের ফ্লাট ওই এ্যাফিডেভিটের যা বাদীর বসবাসের জন্য নির্ধারিত করা হয়। একই সাথে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে ২ হাজার টাকা করে ভোরন পোষন দেয়ার ঘোষণা করা হয় এফিডেভিটে। কিন্তু এর মাঝে বাদীর ছোট ছেলে শরিফুল ইসলাম বাদীকে তার ফ্লাট থেকে জোর করে নামিয়ে দেয়। একই সাথে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবেনা বলে জানিয়ে দেয়। শুধুই তাই নয় ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবাকে দেয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কার রয়েছে সেগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয় বলে মামলায় অভিযোগ করেন বীরশ্রেষ্ট নুর মোহাম্মাদের বড় মেয়ে বৃদ্ধা হাছিনা হক। এখন তিনি বাধ্য হয়ে সেজে ছেলের বাড়িতে আশ্রয় নেন। এমতাবস্তায় তিনি আদালতে ন্যায় বিচারের দাবি জানান।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.