সরকার দেশের সব মূল্যবোধ ধ্বংস করে ফেলেছে: মওদুদ আহমদ

ওয়ান নিউজঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড ছিল না বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মওদুদের অভিযোগ, ‘এই নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভি বেশি সুবিধা পেয়েছেন। পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন সবইতো তাদের বন্ধুপ্রতিম। আর বিএনপির প্রার্থীর সঙ্গে তারা এধরনের আচরণ করেনি।’

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে শনিবার দুপুরে এক আলোচনা সভায় এসব অভিযোগ করেন তিনি।

নাগরিক ফোরাম নামের সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে, যার প্রতিপাদ্য ছিল- ‘স্বাধীন-নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে বিএনপির প্রস্তাব : নাসিক নির্বাচন’।

মওদুদ বলেন, ‘নাসিক নির্বাচনে যদি জনগণ আপনাদেরকে ভোট দিয়েই থাকে তাহলে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন। এখনই আসুন। এই নির্বাচনে যারা জিতবেন তারাই দেশ পরিচালনা করবেন।’

‘বর্তমানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে- গণতন্ত্রকে ফিরিয়ে আনা। আর গণতন্ত্র ফেরাতে স্বাধীন শক্তিশালী নির্বাচন কমিশন দরকার। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই নিরপেক্ষ ইসি গঠনে প্রস্তাব দিয়েছে,’ মন্তব্য করেন তিনি।

মওদুদ আরো বলেন, সরকার দেশের সব মূল্যবোধ ধ্বংস করে ফেলেছে। তারা নতুন কোনো মূল্যবোধ তৈরি করতে পারেনি। গণতন্ত্র ও রাজনৈতিক চর্চা, বিচার বিভাগের স্বাধীনতা অর্থাৎ কোনো ক্ষেত্রেই তারা মূল্যবোধ দেখাতে পারেনি।

‘নাসিক নির্বাচনে যদি সরকারকে জনগণ ভোট দিয়েই থাকে তাহলে ভয়ের কী? প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষ করে দিয়ে একটি তত্বাবধায়ক বা নির্বাচনকালীন সহায়ক সরকার গঠন করুন। এখনই নির্বাচন দিন। যারা জিতবে তারা দেশ পরিচালনা করবে। এটা তো সরকারের জন্য সবচেয়ে বড় সুযোগ। এই নির্বাচনে শেখ হাসিনার সরকার জিতলে আমরা মেনে নেবো। আর আমরা জিতলে তারা মেনে নেবে,’ যোগ করেন তিনি।

নাগরিক ফোরামের সভাপতি আব্দুল্লাহিল মাসুদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি প্রমুখ।

Comments are closed.