আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান চলছে, ৪ জনের আত্মসমর্পণ

ওয়ান নিউজঃ রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে এখন পর্যন্ত চারজন আত্মসমর্পণ করেছেন, ভেতরে আরো তিন জঙ্গি অবস্থান করছেন বলে দাবি পুলিশের।

শনিবার (২৪ ডিসেম্বর) সাড়ে ১০টার দিকে গণমাধ্যমে এ বিষয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি জানান, গতরাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে আশকোনার হাজী ক্যাম্পের কাছাকাছি তিনতলা ওই বাড়িটি ঘিরে ফেলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দফায় দফায় কথা হয় ভেতরে অবস্থান করা জঙ্গিদের সঙ্গে। তাদের কাছে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক আছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত আংশিক অভিযানে চারজন পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

আত্মসমর্পণকারীরা হলেন সম্প্রতি রূপপুরে বন্দুকযুদ্ধে নিহত মেজর অবসরপ্রাপ্ত জাহিদের স্ত্রী ও তার মেয়ে এবং জঙ্গি মুসার স্ত্রী ও তার মেয়ে। তারা আত্মসমর্পণের সময় একটি পিস্তল ও ৬ রাউন্ড গুলি, সেইসঙ্গে আরো কিছু বিস্ফোরক জমা দিয়েছেন বলে জানান আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, বিপুল পরিমাণ বিস্ফোরক, সুইসাইড জ্যাকেট নিয়ে এখনো তিন জঙ্গি বাড়িটির ভেতরে অবস্থান করছেন। তাদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা কথা বলার চেষ্টা করছেন। কিন্তু ভেতরে থাকা জঙ্গিরা কোনোভাবেই আত্মসমর্পণ করতে রাজি হচ্ছেন না। ঘটনাস্থলে কাউন্টার টেরোরিজম ইউনিটের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর অন্যান্য শাখাও কাজ করে যাচ্ছে। অভিযান এখনো চলছে।

Comments are closed.