সমাজের অন্যায় ও অসঙ্গতির কথা সাহসের সঙ্গে তুলে ধরতে হবে

প্রেস বিজ্ঞপ্তি
বাইরের চাকচিক্য এবং পোশাক-আশাকে সাংবাদিক হওয়া যায় না। নিজেকে ‘সাংবাদিক’ হিসেবে পরিচয় দেওয়ার আগে সংবাদ লেখা শিখতে হবে। সাংবাদিক হতে হলে লেখার ধার থাকতে হবে। যারা ভালোভাবে লিখতে জানেন তারাই প্রকৃত ও পেশাদার সাংবাদিক।
ভারত ও বাংলাদেশ ভিত্তিক আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা শাখার মিলনমেলায় সাংবাদিক নেতৃবৃন্দ এমন অভিমত ব্যক্ত করেছেন। তারা আরো বলেন, ইতিবাচক সংবাদের পাশাপাশি সমাজের নানা অন্যায়, অনিয়ম ও অসঙ্গতির কথা সাহসের সঙ্গে তুলে ধরতে হবে। তাহলেই পেশাগত স্বার্থকতা আসবে।
শনিবার (২ জানুয়ারি) সদরের চৌফলদন্ডী ও পোকখালীর সংযোগস্থল আশু মাঝির ঘাট এলাকায় মিলন মেলায় আমন্ত্রিত অতিথি ছিলেন কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ও দৈনিক সাঙ্গুর কক্সবাজারস্থ নিজস্ব প্রতিবেদক ইমাম খাইর এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)র কক্সবাজার সদর উপজেলা শাখা সভাপতি ও দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি মোঃ নেজাম উদ্দিন।
তারা একজন সংবাদকর্মীর কেমন গুণ ও যোগ্যতা থাকা দরকার সেবিষয়ে বক্তব্য দেন।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঈদগাঁও নিউজ ডটকমের প্রকাশক ও চেয়ারম্যান এবং দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের জেলা শাখার সভাপতি মোঃ রেজাউল করিম।
জি-কক্স টিভির প্রকাশক ও দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ওসমান গণির সঞ্চালনায় এতে অনুভূতি প্রকাশ করেন- সংগঠনের সহসভাপতি ও দৈনিক দৈনন্দিনের প্রতিনিধি শফিউল আলম আজাদ, সহসভাপতি ও দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি মিছবাহ উদ্দিন, সহসভাপতি ও ঈদগাঁও টিভির চেয়ারম্যান মাহমুদুল করিম।
অনুভূতি প্রকাশ করেন- সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মিনার, অনলাইন পত্রিকা দৈনিক চলনবিলের আলোর চট্টগ্রাম ব্যুরো প্রধান জিয়াউল হক জিয়া, কক্সবাজার বাংলা নিউজ ডটকমের প্রকাশক ও সম্পাদক জসীম উদ্দীন, ঈদগাঁও টিভির প্রধান নির্বাহী ইউসুফ নবী, বার্তা সম্পাদক নুরুল আজিম মিন্টু, কক্সবাজার প্রতিনিধি আজিজুর রহমান রাজু, দৈনিক গণসংযোগ প্রতিনিধি আলা উদ্দিন।
শুরুতে পবিত্র কোরআন পাঠ ও বক্তব্য দেন সংগঠনের সদস্য সংবাদকর্মী কাউসার উদ্দিন শরীফ।
মেলাও পিকনিকে উপস্থিত ছিলেন কক্স টাইমস’র সম্পাদক সায়মন সরওয়ার কায়েম, দৈনিক আলোকিত উখিয়া প্রতিনিধি গিয়াস উদ্দিন সাগর এবং বাংলাদেশে দৈনিকের বার্তা সম্পাদক ও গণমানুষের আওয়াজ পত্রিকার প্রতিনিধি মোঃ রফিক উদ্দিন লিটন, সংগঠনের সদস্য ও রামুর সংবাদকর্মী নূর মোহাম্মদ, সংবাদকর্মী জামাল হোসাইন চৌধুরী, সদস্য মোঃ কাশেম।

Comments are closed.