বিএমএ নির্বাচনে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ওয়ান নিউজঃ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চলছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কক্সবাজার জেলা শাখার নির্বাচন। আজ ২২ ডিসেম্বর সকাল ৮টা থেকে আনুষ্ঠানিক ভাবে ভোট উৎসব শুরু হয়। ২১০ জন চিকিৎসক ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের কাঙ্খিত নেতা নির্বাচন করবেন। নির্বাচনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ব্যানারে বিভক্ত হয়ে দুইটি প্যানেল সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করছে। তার মধ্যে একটির সভাপতি প্রার্থী সিভিল সার্জন ডাঃ পুচনু-সাধারণ সম্পাদক প্রার্থী জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মাহবুবুর রহমান। অপর প্যানেলে সভাপতি প্রার্থী সাবেক বিএমএ সভাপতি ডাঃ সাইফুদ্দিন ফরাজি ও সাধারণ সম্পাদক প্রার্থী ডাঃ সুনয়ন বড়–য়া। উভয়ের প্যানেলে রয়েছে প্রবীণ ও নবীন পেশাজীবী চিকিৎসকরা।

বৃহস্পতিবার সকালে ভোট কেন্দ্র কক্সবাজার নার্সিং ইন্সটিটিউট প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, উৎসবের বর্ণিল আবহ। কেন্দ্র জুড়ে সাটানো হয়েছে চাকচিক্যময় ব্যানার, পেস্টুন, প্লে-কার্ড ও লিফলেট। তৈরি করা হয়েছে প্রার্থীদের ছোট ছোট প্যান্ডেল। এসব প্যান্ডেল থেকে ভোটারদের মন জয় করতে প্রার্থীরা নানা কৌশলে প্রচারণা চালাচ্ছে।
নির্বাচন কমিশনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন ডাঃ বদিউর রহমান ও সহকারি রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন সদর হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ আকতারুল ইসলাম। এছাড়া বিভিন্ন প্রার্থীর পক্ষে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিতে দেখা গেছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্পন্ন করতে সদর থানার একটি চৌকষ টিম কঠোর নিরাপত্তা বেষ্টনি গড়ে তুলেছে। নির্বাচনে জয়ের ব্যাপারে দু’প্যানেলের প্রার্থীরা শতভাগ আশাবাদী বলে জানা গেছে। তবে দিন শেষে কারা গলায় ফুলের মালা ও বিজয়ের হাসি হাসবে তা সুস্পষ্ট হবে ভোট গণনার পর ।

Comments are closed.