নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রনে সরকার কাজ করছেঃ কাদের

নিজস্ব প্রতিবেদকঃ বাজারে সিন্ডিকেট করে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানো হচ্ছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দ্রব্যমূল্য ওঠানামার পেছনে একটা সিন্ডিকেট সব সময়ই কাজ করে।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ টানা তিন মেয়াদে সরকারে আছে। তারপরও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেটের কাছে হেরে যাচ্ছে কি না, এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘দ্রব্যমূল্য ওঠানামার পেছনে একটা সিন্ডিকেট সব সময় কাজ করে। তবে সরকার সিন্ডিকেটের কাছে হেরে যাচ্ছে, এ কথাটি ঠিক নয়। আপনি প্রতিবেশী সব দেশের দিকে তাকান, এই করোনা পরিস্থিতিতে বাজারমূল্য, কোথাও আমদানি-রপ্তানিতে আগের পর্যায়ে কেউ নেই এবং এখানে উৎপাদনেরও একটা ব্যাপার আছে।’

তিনি আরও বলেন, এখন বর্ষা। একটু দ্রব্যমূল্য বাড়ে। পরে আবার ঠিক হয়ে আসে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন গর্জনই সার। আন্দোলনে তাদের দেখা যায় না। এমন কি দলের নেত্রীকে মুক্ত করার জন্য কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি তারা। সরকার মানবিক কারণে বেগম জিয়াকে জামিনে মুক্তি দিয়েছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়।

মতবিনিময় সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম ও এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments are closed.