পিয়া জানালেন তিনি মা হতে যাচ্ছেন

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ রিপোর্ট আনতে হাসপাতালে গিয়েছিলেন পিয়ার বর ফারুক। রিপোর্ট হাতে নিয়ে ১৫ মিনিট বসেছিলেন তিনি। আনন্দে আচ্ছন্ন হয়ে উঠেছিল তাঁর মন। ঠিক তখন হাসপাতালের এক নিরাপত্তারক্ষী এগিয়ে এসে সান্ত্বনা দিয়ে বললেন, ‘আপনি ইয়ং আছেন, করোনা নিয়া টেনশন কইরেন না। আজকাল তো সবারই হচ্ছে। সমস্যা নাই। সাইরা উঠবেন।’ চোখের পানি মুছে ফারুক স্ত্রী পিয়া কে ফোন দেন। রিপোর্ট পজিটিভ। পিয়া সন্তানসম্ভবা। পিয়া মা, তিনি বাবা হতে যাচ্ছেন।

জান্নাতুল ফেরদৌসি পিয়া

মডেল, উপস্থাপক, অভিনেত্রী, আইনজীবী ও ব্যবসায়ী—এসবের সঙ্গে আরও একটি পরিচয় যুক্ত হতে যাচ্ছে। মা হতে যাচ্ছেন জান্নাতুল ফেরদৌস পিয়া। ফেসবুকে তিনটি ছবি পোস্ট করে নিজেই জানিয়েছেন সুখবর। ক্যাপশনে লিখেছেন, ‘২০২১ সালের ফেব্রুয়ারিতে পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য আসছে।’ এই পোস্টের নিচে ফেসবুক আর ইনস্টাগ্রামে বাংলাদেশের অসংখ্য তারকা, সহকর্মী ও ভক্তরা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

ক্যারিয়ারের এই সময়ে মা হওয়াকে কীভাবে দেখছেন? ক্রিকেটের এই উপস্থাপক উত্তরটা দিলেন ছক্কা হাঁকিয়ে। বললেন, ‘২৩ বছর বয়সে যখন আমি ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময়ে, তখনই আমি বিয়ে করলাম। কিছু নারী পরিবার, সংসার, সন্তানকেই প্রাধান্য দেন। আবার কেউ কেউ ক্যারিয়ারকেন্দ্রিক। পরিবার আসে পেশার পরে। আর আমি চেয়েছি, পরিবার, সন্তান নিয়ে ক্যারিয়ার করতে। আমি দুটোকে চমৎকারভাবে আলাদা রেখে ভারসাম্য করতে জানি। আর একজন ঠিকঠাক জীবনসঙ্গী চলার পথকে সহজ করে। তবে একজন নারী নিজের জীবনে কখন কী করবে, এটা একান্তই তাঁর সিদ্ধান্ত। বিয়ে, সন্তান—এগুলোর নারীর ব্যক্তিজীবন। আমি ব্যক্তিজীবনের সঙ্গে পেশাজীবন মেলাই না।’

জান্নাতুল ফেরদৌসি পিয়া

নানা প্রতিবন্ধকতা পেরিয়ে সবাইকে অবাক করে দিয়ে ‘মিস বাংলাদেশ ২০০৭’ হয়েছিলেন পিয়া। সেই হলো শুরু। কলেজে পড়ার সময়ই বড় বড় সব ফ্যাশন হাউস ও ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন তিনি। আইনজীবী হওয়ার স্বপ্ন ছিল তাঁর। শেষ পর্যন্ত হয়েছেনও। ঢাকার লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ থেকে আইন বিষয়ে পড়াশোনা শেষ করেছেন। ২০১৩ সালে ইন্ডানিয়ানা প্রিন্সেস মুম্বাইতে সেরা সুন্দরীর মুকুট ওঠে তাঁর মাথায়। প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বখ্যাত ‘ভোগ’ সাময়িকীর (ভারত সংস্করণ) প্রচ্ছদের মডেল হয়েছেন তিনি।

২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উপস্থাপনা করেন পিয়া। এই কাজের ধারায় আইসিসি ২০১৯ ক্রিকেট ওয়ার্ল্ড কাপেও উপস্থাপনা করতে দেখা গেছে লন্ডনের মাঠে। ২০১২ সালে রেদোয়ান রনির ‘চোরাবালি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দার খাতা খোলেন তিনি। এরপর তাঁকে বেশ কিছু সিনেমা, নাটক ও সংগীতচিত্রে দেখা গেছে। ২০১৪ সালে ফারুক হাসান সামীরকে বিয়ে করেন জান্নাতুল পিয়া।

Comments are closed.