করোনায় ২৪ ঘন্টায় ৩৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:
দেশে গত ২৪ ঘন্টায় আরো দুই হাজার ৪৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর একই দিনে মৃত্যু হয়েছে আরো ৩৪ জনের। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ৩ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রাম বিভাগে ৬, খুলনা বিভাগে ৭, রাজশাহী ৪, ময়মনসিংহ বিভাগে ১ ও রংপুর বিভাগে ২ জন রয়েছেন।

রবিবার (৯ আগস্ট) দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টার মৃত্যুসহ এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৩৯৯ জন এবং অন্যদিকে মোট শনাক্তের সংখ্যা দুই লাখ ৫৭ হাজার ৬০০ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৬ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৪৮ হাজার ৩৭০ জন সুস্থ হয়েছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭৫৯টি। এখন পর্যন্ত ১২ লাখ ৬০ হাজার ৩১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ; জানান ডা. নাসিমা সুলতানা।

Comments are closed.