বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসছে জাতীয় পার্টি

ওয়ান নিউজঃ ইসি গঠন নিয়ে আজ মঙ্গলবার বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসছে বিরোধী দল জাতীয় পার্টি। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে সুনির্দিষ্ট পাঁচটি প্রস্তাব তুলে ধরবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

পূর্বনির্ধারিত এই বৈঠকে দলের পক্ষ থেকে এসব প্রস্তাবনা তুলে ধরা হবে। বৈঠকে নেতৃত্ব দেবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

কী কী প্রস্তাব আছে জানতে চাইলে পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার এ ব্যাপারে বিস্তারিত বলতে অপারগতা প্রকাশ করেন। এরশাদের প্রস্তাবনার ব্যাপারে কঠোর গোপনীয়তা রক্ষা করা হলেও আগামীকাল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে জাতীয় পার্টির প্রতিনিধিদলের বৈঠকে মোট পাঁচটি প্রস্তাবনা তুলে ধরা হবে বলে জানা গেছে।

এসব প্রস্তাবনা হলো- ০১. সংবিধান অনুসারে প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন নিয়োগ সংক্রান্ত একটি আইনি কাঠামো প্রণয়ন করা। ০২. আইনিভাবে নির্বাচন কমিশনকে সম্পূর্ণভাবে স্বাধীন রাখার বিধান রাখা। ০৩. নির্বাচন কমিশনের জন্য আলাদা সচিবালয় স্থাপন করা। ০৪. সংসদে আগামী অধিবেশনে এ সংক্রান্ত (এক নম্বর প্রস্তাবনা) আইন পাস করা। ০৫. নির্বাচন পরিচালনায় যোগ্য ও অভিজ্ঞদের নির্বাচন কমিশনার নিয়োগ। যোগ্যতার মধ্যে বিশেষ করে তাদের অরাজনৈতিক, নিরপেক্ষ, সৎ, পেশাগত দক্ষ, শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে।

প্রাক্তন রাষ্ট্রপতি এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির এই প্রতিনিধিদলে বিরোধীদলের নেতা ও পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জ্যেষ্ঠনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, মশিউর রহমান রাঙ্গা এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সালমা ইসলাম এমপি, ফখরুল ইমাম এমপি, তাজুল ইসলাম এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন, সুনীল শুভরায়, মেজর অব. খালেদ আখতার।

Comments are closed.