শৈলকূপায় কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য কর্মীর অবহেলায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের শৈলকূপা উপজেলার নিত্যানন্দন পুর ইউনিয়নের আশুরহাট গ্রামের কমিউনিটি ক্লিনিক টি প্রায়ই বন্ধ থাকে সপ্তাহে। প্রধান মন্ত্রী জনগণের স্বাস্থ্য সেবার যে মহান উদ্যোগ তাহা প্রায় বঞ্চিত হয়ে বসেছে এই কমিউনিটি ক্লিনিক টি বন্ধ থাকার কারনে।

 

এই কমিউনিটি ক্লিনিকের গায়ে লেখা আছে যে সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত রোগী দেখা ও অসুধ দেওয়া হয়। কিন্তু দেওয়ালের কোথাও কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মীর মোবাইল নাম্বর লেখা নেই। গতকাল যখন সকাল ১১ ঘটিকায় এই ক্লিনিক বন্ধ পাওয়া যায় তখন আশে পাঁশের লোক জনের সাথে কথা বলে জানা গেল যে পাপিয়া নামের এক স্থাস্থ্য কর্মী এই কমিউনিটি ক্লিনিকের দায়িত্বে থাকলে সে প্রায়ই আশে না যদিও আসে তাহলে ১১ তার দিকে এসে আবার ১২ টার দিকে চলে যায়। যার কারনে রোগীরা এসে এসে ফিরে যায়।

 

এই প্রসঙ্গে শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বাবুর আলী জানান মাসিক মিটিং ছাড়া বেলা ৯ থেকে ৩ টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিক খোলা থাকার কথা কি জন্য বন্ধ আছে তাহা আমার জানা নেই।কমিউনিটি ক্লিনিকের কর্মীদের ১ টা পর্যন্ত রোগী দেখে এবং অসুধ বিতারন করে বেশ কিছু কাজ থাকে ২ ঘণ্টায় সেটা করতে হয়। আমি প্রকৃত কারন জেনে যথাযথ ব্যবস্থা নেব।

 

Comments are closed.