রাষ্ট্রপতির ভাষণের উপর সংসদে আলোচনা শুরু

ওয়ান নিউজ ডেক্সঃ সংসদে দেয়া রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা শুরু হয়েছে। মঙ্গলবার সংসদের প্রধান হুইপ আসম ফিরোজ রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাব করলে হুইপ মাহবুব আরা গিনি তা সমর্থন করেন।

রাষ্ট্রপতির ভাষণের উপর সংসদে কমপক্ষে ৪৫ ঘণ্টা আলোচনা হবে। সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশনের প্রথম কার্যদিবসে রাষ্ট্রপতি সংসদের ভাষণ দিয়ে থাকেন। এ জন্য গত রোববার রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রাখেন।

রাষ্ট্রপতি ভাষণের উপর আজ (মঙ্গলবার) প্রথমেই বক্তব্য রাখেন আলী আশরাফ (কুমিল্লা-৭)। তিনি বলেন, বাংলাদেশের  দ্রুত অগ্রগতির কারণে বিদেশিরা বিনিয়োগে ঝুঁকছেন। বাংলাদেশের প্রবৃদ্ধি ৭ দশমিক ১১ শতাংশে উন্নিত হয়েছে, আগামীতে এ ধারা অব্যহত থাকবে।

তিনি বলেন, সিঙ্গাপুর দক্ষিণ এশিয়ার একটি ছোট ও দরিদ্র দেশ ছিল। গণতান্তিক সরকারের হাত ধরে তারা অনেক এগিয়ে গেছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাব।

আলী আশরাফ আরও বলেন, ১৯৭১ সালে এদেশে মানুষ ছিল সাড়ে সাত কোটি আর জমির পরিমাণ ছিল ১ কোটি ৮ লাখ হেক্টর। ওই সময়ে চাল উৎপাদন হতো ১ কোটি ১০ লাখ টন। অভাব-অনটন লেগেই থাকতো। স্বাধীনতার ৪৫ বছর পর দেশে জমি কমেছে ৩০ লাখ ৩০ লাখ হেক্টর। তারপরও বেড়েছে চাল উৎপাদন। এখন দেশে মানুষের চালের অভাব নেই। দেশের চাহিদা মিটিয়ে চাল বিদেশে রফতানি করা হচ্ছে।

Comments are closed.