আওয়ামী লীগ সমর্থন করে এমন কোনো ব্যক্তি ইসি তে থাকবে না

ওয়ান নিউজঃ আওয়ামী লীগ সমর্থন করে এমন কোনো ব্যক্তি নির্বাচন কমিশনে (ইসি) থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রোববার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২০নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অতীতে নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি যা করেছে, আওয়ামী লীগ তা করবে না। সরকারের ইচ্ছায় গঠিত ইসি খালেদা জিয়ার গ্রহণযোগ্য হবে না, এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আপনার সঙ্গে সহমত পোষণ করে বলছি, আপনি যে আজিজ মার্কা ইসি গঠন করেছিলেন, সেই এম এ আজিজ বিএনপির সমর্থক ছিলেন। কে এম হাসানকে প্রধান উপদেষ্টা করতে চেয়েছিলেন, তিনি বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। তাহলে আজকে নিরপেক্ষতার কথা বলছেন কেন। আপনি ঠিক বলেছেন, সরকারের ইচ্ছায় গঠিত ইসির বিষয়ে আপনার বক্তব্যের সঙ্গে আমি সহমত, কারণ ইসি গঠন সরকারের কোনো ইচ্ছায় নেই।

তিনি বলেন, ইসি গঠনে শেখ হাসিনা যাদের নাম প্রস্তাব করবেন, সেখানে কোনো আওয়ামী লীগের সমর্থকের নাম থাকবে না, এটা আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি। আর রাষ্ট্রপতি ইসি গঠনে যে নাম নেবেন তাতেও বিএনপি বা আওয়ামী লীগের কারো নাম থাকবে না। যে কাজ বিএনপি করেছিল আওয়ামী লীগ তা করবে না।

ঢাকা কলেজে ছাত্রলীগের সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, শনিবার ঢাকা কলেজে যে সংঘর্ষ হয়েছে, এতে পার্টির ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। নেত্রী দেশে ফিরে আসার সঙ্গে সঙ্গে নির্দেশ দিয়েছেন জড়িতদের গ্রেফতার ও বহিষ্কার করতে। ইতিমধ্যে গ্রেফতার ও বহিষ্কার দুটোই করা হয়েছে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন যুবলীগের সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক হারুন-উর-রশিদ প্রমুখ।

Comments are closed.