ওবামাকেয়ার বাতিলে ট্রাম্পের সই

ওয়ান নিউজ ডেক্সঃ শপথ নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ওবামাকেয়ার বাতিলের নির্বাহী আদেশে সই করেছেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শুক্রবার (২০ জানুয়ারি) রাতে এ বিষয়ক নির্বাহী আদেশে সই করেন তিনি। নির্বাহী আদেশের লক্ষ্য দ্রুত দেশটির স্বাস্থ্য বীমা বাতিল করা। হোয়াইট হাউজের চিফ অব স্টাফ রাইনস প্রিবাস সরকারি সংস্থা ও বিভাগগুলোকে ওবামাকেয়ার আইনগতভাবে বাতিল করতে স্মারক পাঠান।

আদেশে স্বাক্ষরের সময় হোয়াইট হাউজের ওভাল অফিসে সাংবাদিক ও ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা জেয়ার্ড কুশনার, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও স্টাফ সেক্রেটারি রব পর্টার উপস্থিত ছিলেন। নির্বাচনী প্রচারের সময়ই ট্রাম্প ঘোষণা দিয়েছিলেন ক্ষমতায় গিয়ে তিনি ওবামাকেয়ার বাতিল করবেন।

উল্লেখ্য, ওবামা কেয়ার হলো প্যাশেন্ট প্রোটেকশন অ্যান্ড অ্যাফোর্ডেবল কেয়ার এ্যাক্ট এর আরেক নাম, যা ২০১০ সালের ২৩ মার্চ প্রেসিডেন্ট ওবামার স্বাক্ষরের মাধ্যমে আইনে পরিণত হয়। এই নতুন আইন আমেরিকানদের স্বাস্থ্য সেবা বিষয়ে অনেক নতুন সুযোগ-সুবিধা, অধিকার এবং নিরাপত্তা প্রদান করে আসছে। ফেডারেল মার্কেট প্লেইস থেকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেইট এর লোকজন যাতে হেল্থ ইনসিওরেন্স কিনতে পারে বা এতে অন্তর্ভুক্ত হতে পারে, প্রয়োজনানুসারে প্রতিটি স্ট্রিটের বাসিন্দাদের জন্য এই ব্যবস্থা রাখা হয়েছিল।

Comments are closed.