শেষ টেস্টে নেতৃত্ব দেবেন তামিম

ওয়ান নিউজ ডেক্সঃ ইনজুরির কারণে নিউজিল্যান্ডের শেষ টেস্টে থাকছেনা বাংলাদেশের টেস্ট অধিনায়কার মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। আর মুশফিক না থাকায় নিউজিল্যান্ডের শেষ টেস্টে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। বৃহস্পতিবার দুপুর হ্যাগলি ওভালে সংবাদ সম্মেলনে এসে ঘোষণাটা নিজেই দিলেন তামিম।
এসময় তামিম বলেন, ইনজুরির কারণে শেষ টেস্টে থাকছে মুশফিক ও ইমরুল। ইমরুলের সুস্থ হতে দিন দশেক লাগবে, মুশির ৩-৪ সপ্তাহ। আমরা আশা করছি এ সময়ের আগেই ওরা ফিট হয়ে উঠবে। ভারতের বিপক্ষে টেস্টে দুজনকেই পাব আমরা।
ওয়েলিংটনে হেলমেটে বল লাগলেও মুশফিকের মাথায় বা ঘাড়ে সমস্যা নেই। বুড়ো আঙুলের চোটই ছিটকে দিয়েছে টেস্ট অধিনায়ককে। আর মুশফিক মাঠে না থাকায় প্রায় দেড়শ ওভার কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেয়ার চেষ্টায় ডাইভ নিয়ে টান লাগে বাঁ ঊরুতে। পেশিতে ধরা পড়েছে ছোট ‘টিয়ার।’
এরআগে, ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে হার দিয়েই শুরু হয়েছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ। রঙিন পোশাকে অবশ্য কোনো ম্যাচই জেতেনি বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর একই পরিণতি হয়েছিল টি-টোয়েন্টি সিরিজে। হারের বৃত্ত ভাঙতে পারেনি টেস্ট সিরিজেও। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম টেস্টে দারুণ খেলেও পরাজিত দলের নাম বাংলাদেশ।
ওয়েলিংটনে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯৫ রান করে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ইনিংসের বাজে ব্যাটিং নিশ্চিত ড্রয়ের পথে থাকা ম্যাচটি, বড় ব্যবধানে শেষ পর্যন্ত জিতে নেয় কিউইরা।

Comments are closed.