দিনের শেষ বলে ফিরলেন মিরাজ

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্স: ওয়েলিংটনে প্রথম টেস্টের চতুর্থ দিনশেষে রান নিতে গিয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। মিচেল স্যান্টনারের সরাসরি হিটে নন স্ট্রাইকিং প্রান্তে রানআউট হন তিনি। তার রানআউট হওয়ার মধ্য দিয়েই শেষ হয় চতুর্থ দিনের খেলা।

 

বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাবে চতুর্থ দিন ৫৩৯ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ফলে দ্বিতীয় ইনিংসে ৫৬ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে আজ ৬৬ রান তুলে দিন শেষ করে টাইগাররা। এই রান তুলতে তিনটি উইকেট হারায় তারা।পঞ্চম দিনে মাঠে নামার আগে বাংলাদেশের টোটাললিড ১২২রান।

 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। কিন্তু দলীয় ৪৬ রানের সময় রান নিতে গিয়ে পেশীতে চোট পান ইমরুল কায়েস। এরপর আর উঠে দাড়াতে পারেননি তিনি। ব্যক্তিগত ২৪ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ইমরুল।

 

ইনজুরিতে ইমরুল মাঠ ছাড়ার পর ছন্নছাড়া হয়ে পড়েন তামিম ইকবাল। ফলে মিচেল স্যান্টনারের একটি গুড লেন্থের বলে বোল্ড হন তামিম। মাঠ ছাড়ার আগে ৪৪ বলে ২৫ রানের ইনিংস খেলেন দেশসেরা এ ওপেনার।

 

এই সময় যতটা দায়িত্বশীল ব্যাটিং দরকার ছিল সেটা করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। নিল ওয়েগনারের লেগ স্টাম্পের বাইরের শর্ট বলে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংকে ক্যাচ দিয়ে ফিরেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। মাঠ ছাড়ার আগে ৫ রান করেন মাহমুদউল্লাহ।

Comments are closed.