শিক্ষা বোর্ডের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু সোমবার

ওয়ান নিউজ ডেক্সঃ সাতটি ডিসিপ্লিনে আট শতাধিক ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে সোমবার (১৬ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে জাতীয় স্কুল ও মাদরাসা শিক্ষা বোর্ডের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা। এদিন মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পাঁচ দিনব্যাপী প্রতিযোগিতা শেষে ২২ জানুয়ারী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৪৬তম এই আসরে অন্তর্ভুক্ত ডিসিপ্লিনগুলো হচ্ছে- অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস। অ্যাথলেটিকসের ৩৯টি ইভেন্টে ৩৪৪ জন ছাত্র-ছাত্রী, হকিতে ১২৮ জন, ক্রিকেটে ১১২জন, বাস্কেটবলে ৮০ জন, ভলিবলে ৯৬ জন, ব্যাডমিন্টনে ২৪ জন এবং টেবিল টেনিসে ২৪ জন প্রতিযোগি অংশ নেবে। দেশের চারটি অঞ্চলকে সবুজ, বেগুনি, নীল ও লাল রংয়ে ভাগ করে তৃণমুল থেকে প্রতিযোগিতার মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য ৮০৮ প্রতিযোগিকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থান পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানকে ট্রফি ছাড়াও যথাক্রমে ৫০, ৪০ ও ৩০ হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হবে।

প্রতিযোগিতা উপলক্ষে শনিবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিশেনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। তথ্য উপস্থাপন করেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব ও সাংগঠনিক কমিটির সদস্য সচিব শাহেদুল খবির চৌধুরী এবং উপ-পরিচালক (শারীরিক শিক্ষা) ও জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক ফারহানা হক এসময় উপস্থিত ছিলেন।

Comments are closed.