ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

ওয়ান নিউজ ডেক্সঃ দেশ-বিদেশ থেকে আগত হাজারো ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার ফজরের নামাজের পর ভারতের মাওলানা ওবায়দুল্লাহ খুরশেদের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ৫২তম বিশ্ব ইজতেমার এ পর্ব।

 

এদিকে শুক্রবার দেশের সর্ববৃহৎ জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে ইজতেমা ময়দানে। লাখ মুসল্লি এক জামাতে শরিক হয়ে জুমার নামাজ আদায় করেন।

 

জুমার নামাজে অংশ নিতে ইজতেমায় যোগদানকারী মুসল্লি ছাড়াও রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকার লাখো লাখো মুসল্লি ইজতেমাস্থলে হাজির হন।

 

বৃহত্তর এই জুমার নামাজের ইমামতি করেন বাংলাদেশের হাফেজ মাওলানা মোহাম্মদ ফারুক। ইজতেমা মাঠে জায়গা না পেয়ে আশপাশের খোলা জায়গাসহ মুসল্লিরা কামারপাড়া সড়ক ও অলিগলিসহ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যে যেখানে পেরেছেন হোগলা পাটি, চটের বস্তা, খবরের কাগজ বিছিয়ে নামাজ আদায় করেন।

 

তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম ধাপে ঢাকাসহ দেশের ১৬ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। মুসল্লিরা জেলাওয়ারি নিজ নিজ খিত্তায় অবস্থান নিয়েছেন। আগামী ১৫ জানুয়ারি প্রথম ধাপের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

Comments are closed.