বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৯ ও ১২ জানুয়ারী উন্নয়ন ও ডিজিটাল উদ্ভাবনী মেলা

ওয়ান নিউজ: জাতির জনক ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ দৌলত ময়দানে আগামী ০৯, ১০ ও ১১ জানুয়ারী উন্নয়ন মেলা এবং ১২.১৩ ও ১৪ জানুয়ারী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে। এ উপলক্ষে ৫ জানুয়ারী সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমানের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়, আগামী ৯, ১০ ও ১১ জানুয়ারী অনুষ্ঠিত হবে উন্নয়ন মেলা। এছাড়া ১২ থেকে ১৪ জানুয়ারী একই স্থানে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। মেলা সফল করতে ইতোমধ্যে ব্যাপক উদ্যোগ করা হয়েছে। সভায় কাজি মোঃ আবদুর রহমান জানান, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক বাস্তবায়িত ও বাস্তবায়নতব্য মেগা প্রকল্প সমূহের বিবরণ ও অবস্থান জনগণের মাঝে তুলে ধরতে এ মেলার আয়োজনের প্রধান উদ্দেশ্য। এখান থেকে সব ধরনের নাগরিক সেবা প্রদান করা হবে। উদ্বোধন অনুষ্ঠানসহ ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় অংশ নেবে ৮০টি বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল। এসময় অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আনোয়ারুল নাসের, পদস্থ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সরকারী সকল দপ্তরের প্রধানগণসহ সংশিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ সমূহ, সকল সরকারী দপ্তর কর্তৃক উন্নয়ন কর্মকান্ডসহ সংশ্লিষ্ট বিষয় মেলা প্রাঙ্গনে উপস্থিত জনগণের মাঝে প্রচারের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

Comments are closed.