১৪২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে মাহমুদউল্লাহ`র ব্যাটিং নৈপুণ্যে নিউজিল্যান্ডকে ১৪২ রানের টার্গেট দিলো টাইগাররা।

ব্যাটিং বিপর্যয়ের সময় ভাল পার্টনারশিপের আশা জাগিয়ে স্লো বলে ক্যাচ তুলে বিদায় নেন সাকিব আল হাসান। কলিন গ্রান্ডহোমির ওভারে ব্যক্তিগত ১৪ রানে বিদায় নেন তিনি।  ব্যাটিং বিপর্যয়ে থাকা বাংলাদেশকে বাঁচানোর চেষ্টা করেন মোসাদ্দেক। ১৭ বলে ২০ রান করেন এই অলরাউন্ডার। কিন্তু তারপর  বিদায় নেন তিনিও। সপ্তম উইকেটে দলের অধিনায়ক মাশরাফি মাঠে নামার পর দ্রুত রানের আশা দেখছিল বাংলাদেশ ভক্তরা। কিন্তু তিনিও ১ রানে বিদায় নিলে বড় সংগ্রহের কথা ভাবা আর সম্ভব হয়নি।

অন্যদিকে দলের ব্যাটসম্যানদের এই যাওয়া আসার মিছিলে ক্রিজে টিকে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৭ বলে ক্যারিয়ারের তৃতীয় টি-২০ হাফসেঞ্চুরি করেন তিনি।  তিনটি ছয় ও তিনটি চারে সাজানো তার এই ইনিংসের ওপর ভর করেই ১৪১ রান করে বাংলাদেশ।  ব্যক্তিগত ৫২ রানে ফার্গুসনের দুর্দান্ত এক ইয়র্কারের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে ৩২ রান দেন ফার্গুসন। এ ছাড়াও গুরুত্বপূর্ণ ২টি উইকেট নেন হুইলার। হেনরি, গ্রান্ডহোমি ও সেটনার নেন ১টি করে উইকেট। এর মধ্যে সবচাইতে হিসেবি বোলিং করেন সেটনার।

Comments are closed.