নতুন বছরে খুন বন্ধ করুন : খালেদা জিয়া

ওয়ান নিউজ: নতুন বছরে সব ধরনের খুন বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, ‘নতুন বছরে হত্যা-গুম বন্ধ করতে হবে। আমি আওয়ামী লীগ বা বিএনপি বুঝি না, যেই দলেরই হোক, আমি কোনও খুন চাই না।’

রোববার সন্ধ্যা ৬টায় গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যা প্রসঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে ছাত্রদলের এক সমাবেশে তিনি এসব কথা বলেন। সংগঠনের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়।

নতুন বছরে হত্যা বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান খালেদা জিয়া। নিয়ম-নীতির তোয়াক্কা না করে সরকার অস্ত্র কিনছে বলেও অভিযোগ করেছেন তিনি।

জোর করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের জন্য শুধু নির্বাচন কমিশন নিরপেক্ষ হলেই চলবে না, প্রয়োজন নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সহায়ক সরকার।’

খালেদা জিয়া অভিযোগ করে বলেন, ‘বর্তমান সরকার দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।’এ সরকারের আমলে দেশে হত্যা ও গুমের মহোৎসব শুরু হয়েছে। আর চলছে বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের ওপর অমানবিক নির্যাতন।

Comments are closed.