শীতে বেডরুমেও আনুন পরিবর্তন

ওয়ান নিউজ ডেক্সঃ শীতে শুধু হাত-পায়ের ত্বক আর চুলের যত্ন নিলেই চলে না। এই সময়ে মনেরও একটু যত্নের প্রয়োজন। আর মনের যত্নে ও মন ভালো রাখতে চাই বেডরুমের একটু পরিবর্তণ। ঘরের পরিবেশ কিন্তু মনের উপরে অনেক বেশি প্রভাব ফেলে। কেননা এখানেই আপনি দিন ও রাতের বেশি সময় কাটিয়ে দেন।

এছাড়া একটি সাজানো গোছানো ঘরের পরিবেশ কিন্তু অনেক বেশি আকর্ষণীয়। তাই শীতে মনের গুমোট ভাব দূর করতে বেডরুমে আনুন বিশেষ পরিবর্তণ। বেডরুমের পরিবেশটাকে করে তুলুন রোম্যান্টিক।

শীতে বেডরুমের পরিবেশে যেভাবে পরিবর্তণ আনবেন-

১) ঘরের বাড়তি জিনিসপত্র ঝেটিয়ে বিদেয় করে দিন। ঘরটা একটু খোলামেলা রাখার চেষ্টা করুন। এতে করে ঘরের আসল সৌন্দর্য প্রকাশ পাবে। ঘরটি সাজিয়ে নিতেও বেগ পেতে হবে না।

২) ঘরে বিভিন্ন রঙের অল্প আলোর লাইটের ব্যবস্থা করুন। যদি তা না পারেন তাহলে মোমবাতি ব্যবহার করতে পারেন। নানা রঙের মোমবাতি দিয়ে সাজিয়ে নিন নিজেদের বেডরুমকে।

৩) ঘরে রাখুন ফুলের খেলা। রং-বেরঙের ফুলদানীতে সঙ্গীর পছন্দের ফুল দিয়ে সাজিয়ে নিন ঘরটিকে। এছাড়াও ফুলের সুবাস মনকে আরো বেশি রোম্যান্টিক করে তোলে।

৪) বেডরুমে কোনো ধরণের টিভি বা কম্পিউটার রাখবেন না। বেডরুমটি আপনাদের একান্ত সময় কাটানোর একটি স্থান, সেভাবেই সাজিয়ে তুলুন বেডরুমকে।

৫) যদি পারেন তাহলে বেডরুমের ছাদে প্রোজেক্টর দিয়ে সৌরজগতের আভা আনতে পারেন সঙ্গীর জন্য। এছাড়াও যদি দুজনে মিলে রোম্যান্টিক কোনো মুভি দেখতে চান তাও ব্যবস্থা করতে পারেন এভাবে।

৬) রঙের খেলাও মনের উপরে অনেক প্রভাব ফেলে। লাল, পিংক বা সফট কোনো রঙের জিনিসপত্র রাখার চেষ্টা করুন বেডরুমে। এতে পুরো ঘরটি জুড়েই থাকবে শুধুই রোমান্টিকতা।

Comments are closed.