‘রাজনীতি করতে চাইলে বিচারপতির আসন ছেড়ে মাঠে আসুন’

ওয়ান নিউজঃ প্রধান বিচারপতির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, রাজনীতি করতে চাইলে বিচারপতির আসন ছেড়ে মাঠে আসুন।

জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সোমবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান বিচারপতিকে উদ্দেশ করে হানিফ বলেন, ‘রাজনীতি করতে চাইলে বিচারপতির আসন ছেড়ে দিয়ে মাঠে আসুন। সাংবিধানিক পদে থেকে রাজনৈতিক কথাবার্তা বলে বিচার বিভাগকে কলুষিত করবেন না। প্রধান বিচারপতির আসনে বসে এতো কথা বলার কি প্রয়োজন?’

তিনি বলেন, গুটিকয়েক বিচারপতির কর্মকাণ্ড ও কথাবার্তা গোটা বিচার বিভাগকে বিব্রত করছে। সাংবিধানিক পদে থেকে এমন কিছু করবেন না যাতে জনগণের কাছে আপনারা প্রশ্নবিদ্ধ হন।

প্রধান বিচারপতির বক্তব্যের প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, যাদের বিরুদ্ধে যুদ্ধ করে স্বাধীন হলাম, আজ কথায় কথায় তাদের রেফারেন্স টানেন। এসব শুনলে অবাক হয়ে যাই।

প্রসঙ্গত, রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা এক শুনানিতে ষোড়শ সংশোধনীর রায়ের সমালোচকদের উদ্দেশে বলেন, পাকিস্তানের আদালত নওয়াজ শরীফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করলেও এতোকিছু হয়নি।

Comments are closed.