বাংলাদেশের সংগ্রহ: ১০৬/২

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ তামিম ইকবালের বিদায়ের পর বাংলাদেশ প্রতিরোধ গড়ে ইমরুল কায়েস ও সাব্বির রহমানের ব্যাটে। অনেক ডট বল খেলায় মাঝে মধ্যেই ঝুঁকি নিয়ে শট খেলেন দুই ব্যাটসম্যান। শেষ খবর পাওয়া পর্যন্ত ২ উইকেটে ১০৬ রান সংগএহ করেছে টাইগাররা।

পাওয়ার প্লেতে আঁটসাঁট বোলিংয়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের বেঁধে রাখেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। এক-দুই নিতে না পারায় চাপ বাড়ে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের ওপর। সেই চাপ কমাতে এগিয়ে এসে খেলতে গিয়ে আউট হন তামিম ইকবাল। সীমানায় একটুর জন্য ফিল্ডারের হাতে যায়নি ইমরুল কায়েসের ক্যাচ। সৌম্য না থাকায় তিনে উঠে আসেন সাব্বির রহমান। ১০ ওভারে ১ উইকেটে ৩২ রান তোলে বাংলাদেশ।

অষ্টম ওভারে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। আস্থার সঙ্গে খেলতে থাকা তামিম ইকবাল টিম সাউদির বলে এগিয়ে এসে মারতে দিয়ে শর্ট কাভারে ক্যাচ দেন।

৪৯ রানে ৩ উইকেট নিয়ে অতিথিদের সেরা বোলার মাশরাফি। দুটি করে উইকেট নেন তাসকিন ও সাকিব। অভিষেকে ৪৫ রানে ১ উইকেট নেন শুভাশীষ রায়। ৮ ওভারে ৪৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন আরেক অভিষিক্ত তানবীর হায়দার।

শেষ বলে ২৫১ রানে অলআউট হওয়া নিউ জিল্যান্ড এত দূর আসতে পারে ব্রুমের নৈপুণ্যে। ১০৭ বলে খেলা তার অপরাজিত ১০৯ রানের ইনিংসটি গড়া ৮টি চার ও ৩টি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান লুক রনকির।

Comments are closed.