সাউদাম্পটনে আইরিশদের ৪ উইকেটে হারিয়েছে ইংলিশরা

ওয়ানডে সিরিজঃ

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ডেভিড হুইলি, রশিদ খানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর জনি বেয়ারস্টোর ব্যাটিং ঝড়- দুই মিলিয়ে আয়ারল্যান্ডকে আরেকবার হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। সাউদাম্পটনে দ্বিতীয় ওয়ানডেতে কাল আইরিশদের ৪ উইকেটে হারিয়েছে ইংলিশরা। প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। সিরিজের শেষ ওয়ানডে আগামী ৪ আগস্ট। হোয়াটওয়াশের লজ্জা এড়াতে হলে সেদিন জয়ের বিকল্প নেই আয়ারল্যান্ডের।
বিজ্ঞাপন

প্রথমে ব্যাটিং করতে নেমে কালও বেশিদূর এগুতে পারেনি আয়ারল্যান্ড। ২১২ রানে থেমেছে আইরিশদের ইনিংস। পরে জবাব দিতে নেমে প্রথম ওভারেই জেসন রয়ের উইকেট হারায় ইংল্যান্ড। কিন্তু জনি বেয়ারস্টো এই ধাক্কাকে পাত্তাই দেননি। একপ্রান্ত থেকে কচুকাটা করেছেন আয়ারল্যান্ডের বোলারদের। মাত্র ৪১ বল খেলে ১৪টি চার ২টি ছক্কায় বেয়ারস্টোর যখন ৮২ রান করে ফিরলেন ইংল্যান্ডের স্কোর তখন ৪ উইকেটে ১৩১।

এরপর অধিনায়ক ইয়ান মর্গান ও মঈন আলী রানের খাতা খোলার আগেই ফিরে গেলে অবশ্য চাপে পড়ে যায় ইংল্যান্ড। স্যাম বিলিংস ও ডেভিড হুইলি মিলে সেই চাপ কাটিয়েছেন দারুণভাবে। সপ্তম উইকেটে দুজন অপরাজিত ৭৯ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। ৪৬ বল খেলে ৫ চার ২ ছয়ে ৪৭ রান করে অপরাজিত ছিলেন হুইলি। বিলিংস ৬১ বলে ৬টি চারের সাহায্যে ৪৬ রান করে অপরাজিত ছিলেন।
বিজ্ঞাপন

এর আগে আয়ারল্যান্ডের দুইশ ছাড়ানো ইনিংসে বড় অবদান কার্টিস ক্যামফের। এই সিরিজের প্রথম ওয়ানডেতে অভিষেক দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করা এই আইরিশ ব্যাটসম্যানের। সেদিন ২৮ রানে আয়ারল্যান্ড পঞ্চম উইকটে হারালে ক্রিজে গিয়ে দারুণ এক ফিফটি তুলে নিয়ে দলকে টেনেছিলেন ক্যামফে। কাল দ্বিতীয় ওয়ানডেতেও সেই ঘটনার পুনরাবৃত্তি।

আয়ারল্যান্ড ৭৫ রানে পাঁচ উইকেট হারালে ক্রিজে আসেন ২১ বছর বয়সী ব্যাটসম্যান। সফরকারীদের রানটা ৯১ এ পৌঁছুতে লোরকান টাকারও (২১) বিদায়। ক্যামফে এরপর সিমি সিংকে নিয়ে সপ্তম উইকেটে তোলেন ৬০ রান। অষ্টম উইকেটে অ্যান্ডি ম্যাকব্রাইনকে নিয়ে আরও ৫৬ রান তুলে আয়ারল্যান্ডের দলীয় সংগ্রহটা দুইশ পার করেছেন। আয়ারল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডে ফিফটি তুলে নেওয়ার কৃর্তি গড়ে ৬৮ রানে ফিরেছেন ক্যামফে। ৮৭ বলে ৮টি চারে সাজিয়েছেন ইনিংসটি।

৩৪ রানে তিন উইকেট নেওয়ার পথে ইংল্যান্ডের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডেতে ১৫০ উইকেটের মাইলফলক পেরিয়েছেন আদিল রশিদ। ডেভিড হুইলি ও সাকিব মাহমুদ ২টি করে উইকেট নিয়েছেন। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে জনি বেয়ারস্টোর হাতে।

Comments are closed.