দুর্নীতির অভিযোগে ফিফা সভাপতির বিরুদ্ধে ফৌজদারি মামলা

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ এবার দুর্নীতির অভিযোগ উঠল ফিফার বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছেন সুইজারল্যান্ডের এক প্রসিকিউটর।

২০১৭ সালে সুইস অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবেরের সঙ্গে ফিফা সভাপতি ইনফান্তিনোর গোপন বৈঠকের কারণে এই মামলা করা হয়েছে। খবর এপি’র।

প্রাথমিকভাবে জানা যায়, ২০১৭ সালের জুনে বার্নের এক হোটেলে জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে গোপন বৈঠক করেছিলেন সুইস অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবের। সেই বৈঠকে কী কথা হয়েছিল, তা দুজনের কেউ জানাননি।

গত ১৫ মাসের মধ্যে ফিফা প্রেসিডেন্ট ও লাওবেরের মধ্যে তৃতীয় বৈঠক হয় বলে জানানো হয়েছে। সেই গোপনীয়তা নিয়েই প্রশ্ন তুলেছেন সুইস প্রসিকিউটর স্টেফান কেলার।

অন্যদিকে বেআইনি কর্মকাণ্ডের প্রমাণ থাকার অভিযোগে গত সপ্তাহে পদত্যাগ করেন সুইস অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবের। আদালত জানায়, ফিফার বিরুদ্ধে দুর্নীতি নিয়ে চলা এক তদন্তে মিথ্যা কথা বলে সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে আড়াল করার চেষ্টা করেছেন লাওবের।

যদিও ইনফান্তিনো ও লাওবে দুজনই কোনো অন্যায় করেননি বলে দাবি করে আসছেন।

দুর্নীতির দায়ে অপসারিত শেফ ব্লাটারের পরিবর্তে ২০১৬ সালে ফিফা সভাপতি হয়েছিলেন জিয়ান্নি ইনফান্তিনো। বর্তমানে দ্বিতীয় মেয়াদে তিনি বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পদে রয়েছেন।

Comments are closed.