লালমনিরহাটে বন্যার্তদের পাশে পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েস

জাবেদুল আনোয়ার :

সারাদেশে বন্যার সংকটময় মুহূর্তে পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েস লালমনিরহাট সরকারি কলেজ শাখার উদ্যোগে লালমনিরহাট কালমাটি নদীর তীরবর্তী বাগডোরা চরে টানা দ্বিতীয়বারের মতো পানিবন্দী বন্যায় ক্ষতিগ্রস্ত ও কর্মহীন হয়ে পড়া অসহায় বানভাসি 50 টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার ২৭ জুলাই সকাল ১০ টার সময় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়, প্রতিটি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে- চাল ২ কেজি, চিড়া ৫০০ গ্রাম, মুড়ি ৫০০ গ্রাম,গুড় ২৫০ গ্রাম,গ্যাস লাইটার ১ টি,মোমবাতি ৩ টি, পেয়াজ ২৫০ গ্রাম, লবণ ১প্যাকেট, শুকনো মরিচ, আলু ১ কেজি, খাবার স্যালাইন ২ প্যাকেট।

ত্রান সামগ্রী বিতরন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস লালমনিরহাট জেলা শাখার সমন্বয়ক মোহাম্মদ রেদওয়ান রাঙ্গা, এস আর সোহাগ, মোশাররফ রানা,শহিদুল ইসলাম সোহেল, হিরা চন্দ্র, আশিক, সুমি, সুমন, আখি, খায়ের জামান, রোমান,মিঠু নদী, বৃষ্টি, মিনার রাজ্জাক।

ত্রাণ বিতরন কালে মোহাম্মদ রেদওয়ান রাঙ্গা বলেন,সমাজের প্রতিটি সচ্ছল মানুষ যদি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এই সকল বানভাসি মানুষ অন্তত না খেয়ে মরবে না, তাই তিনি সমাজের সকল মানুষের কাছে আহ্বান জানান আপনারা আপনাদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিন, আপনার টাকায় একটা পরিবারের যদি এক বেলার ও আহার হয়, তাহলে সেটা কম কিসে।

এই সময় অনলাইন প্ল্যাটফর্মে যুক্ত হয়ে গ্রিন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন- দেশের এই সংকটময় মুহুর্তে সমাজের বিত্তবানদের এগিয়ে এসে বানভাসি ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে থাকার আহ্বান জানান।

এবং তিনি আরও জানান ঈদের আগে গ্রীন ভয়েস এর পক্ষ থেকে ৫ টি জেলার ১১ টি উপজেলায় এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হবে ।

Comments are closed.