করোনা চিকিৎসায় সফল নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স

জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
দেশে প্রাণঘাতী মহামারী করোনায় আক্রান্ত দিন দিন যখন বৃদ্ধি হচ্ছিল ঠিক সেই সময় দেশের সর্ব পূর্ব দক্ষিণ সীমান্তে অবস্থিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাও পিছিয়ে ছিলো না।

বর্তমান সরকারের কার্যকারী পদক্ষেপে জেলা ও উপজেলা প্রশাসনের দিক নির্দেশনায় নাইক্ষ্যংছড়ি হাসপাতাল কর্তৃপক্ষের সঠিক তত্ত্বাবধানে নিবিড়ভাবে চিকিৎসা সেবা দেওয়ায় সফলতার পথে উপজেলার এ স্বাস্থ্য কমপ্লেক্স ।

বৈশ্বিক মহামারী এ করোনা কালের শুরু থেকে এই পর্যন্ত ৫২৭ জনের নমুনা সংগ্রহ করেছে নাইক্ষ্যংছড়ি হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের পঃ পঃ কর্মকর্তা আবু জাফর মোঃ সেলিম এ প্রতিবেদককে জানান,

আজ পর্যন্ত সর্ব মোট ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সেখান থেকে ৩২ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরছেন।

হোম আইসোলেশন রয়েছে ১৫জন আর হাসপাতালের আইসোলেশনে রয়েছে ৩ জন। যদিওবা উপজেলার ঘুমধুম ইউনিয়নের এক জনের মৃত্যু হয়েছে ঐ রোগী ছিল কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হার্টের সমস্যা জনিত কারণে মৃত্যু হয়।

এদিকে নমুনা সংগ্রহ ও চিকিৎসা সেবা দিতে গিয়ে টেকনোলজি সৈয়দ নুরসহ হাসপাতালের ৫ জন দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তা কর্মচারী বর্তমানে এ রোগে আক্রান্ত হয়েছে বলে জানান হাসপাতালের অভিজ্ঞ এ কর্মকর্তা। তবে তিনি করোনা চিকিৎসায় সফলতার কথা তুলে ধরেন গণমাধ্যম কর্মীদের।

অপরদিকে সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়া নাইক্ষ্যংছড়ি থানা’র পুলিশের চৌকস কর্মকর্তা এসআই জাফর ইকবাল সুস্থ হয়ে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা গ্রহনের পর করোনা মুক্ত হয়ে তার কর্মস্থলে ফিরছেন।

 

Comments are closed.