মুজিব শতবর্ষ উপলক্ষে চকরিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

এম.মনছুর আলম,চকরিয়া :
“মুজিবর্ষের আহবান, ৩ টি করে গাছ লাগান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিশ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। উক্ত কর্মসূচীর আলোকে কার্যক্রমের শুরুর দিন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানবিক ছাত্রনেতা আকিত হোসেন সজীব আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপণ শুভ উদ্বোধন করেন।
বুধবার (০১জুলাই) বিকালে উপজেলার কাকারা মাধ্যমিক বিদ্যালয়, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও বরইতলী জামে মসজিদে গাছের চারা লাগিয়ে এই বৃক্ষরোপণ কার্যক্রম চালু হয়।
জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বাংলাদেশকে প্রাকৃতিক দূর্যোগ থেকে পরিত্রাণের জন্য মুজিব শতবর্ষে বাংলাদেশ ছাত্রলীগের ঘোষিত তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় বুধবার বিকালে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মেধাবী ছাত্রনেতা আকিত হোসেন সজীবের নেতৃত্বে এ কর্মসূচি হাতে নেয়।
এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব বলেন, মুজিব বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি ও নির্দেশনা মোতাবেক আমরা চকরিয়া উপজেলা ছাত্রলীগ বিশ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। চকরিয়া উপজেলার আওতাধীন প্রতিটি ইউনিটে ওয়ার্ড থেকে শুরু করে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। এছাড়া জীবনধারণ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন, যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। তাই জীবনের জন্য ও পরিবেশের জন্য উদ্ভিদকুলকে বাঁচিয়ে রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

এতে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউনিয়ন যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা জামশেদ উদ্দিন, মেহেদী হাসান নাহিদ, রিদুয়ান পারভেজ, কাকারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনসহ বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।##

Comments are closed.