সৈকতে ভেসে এল আঘাতপ্রাপ্ত ডলফিন, কূলে পৌঁছেই মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

শরীরে আঘাতের চিহ্ন নিয়ে সমুদ্রসৈকতে ভেসে এসেছে একটি ডলফিন। কূলে পৌঁছে মাত্র কয়েক মিনিটের ব্যবধানে মৃত্যু হয় ওই ডলফিনের। ধারণা করা হচ্ছে, জেলেদের জালে অথবা ট্রলারে আঘাত পেয়ে মারা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (১ জুলাই) বুধবার সন্ধ্যার দিকে কক্সবাজার সমুদ্রসৈকতের শৈবাল পয়েন্টে ডলফিনটি ভেসে আসে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, ধারালো অস্ত্রের আঘাতে পেটের নাড়িভুড়ি বেরিয়ে এসেছে। আঘাত পাওয়ার কারণে ডলফিনটির মৃত্যু হয়েছে।

সৈকতে যে পয়েন্টে ডলফিন ভেসে এসেছে সেখানে উপস্থিত ছিলেন অন্তর দে বিশাল। তিনি ভয়েসওয়ার্ল্ডকে জানান. ডলফিনের পেটের নাড়িভুড়ি বের হয়ে গেছে। সাগরে আঘাত পেয়েছে ডলফিনটি। কারণ কূলে ফিরে মাত্র ৮ থেকে ১০ মিনিটের ব্যবধানে ডলফিনটি মারা যায়।

সেভ দ্যা নেচার অব বাংলাদেশর চেয়ারম্যান আ.ন.ম মোয়াজ্জেম হোসেন জানান, ডলফিনটি দেখে অনুমান করা যায় মৃত্যু হয়েছে বেশিক্ষণ হয়নি। তবে সাগরে মৎস্য আহরন নিষিদ্ধ সময়েও ককসবাজারের বিভিন্ন পয়েন্ট দিয়ে জেলেরা মাছ শিকারের জন্য সাগরে যায়। তাদেরই কোন জালে আটকে ও আহত হয়ে যে ডলফিনটি মারা গেল তা স্পষ্ট। তবে পোষ্ট মর্টেম রিপোর্টে কি আসে সেটি প্রতিবেদনের পাওয়ার উপর নির্ভর করছে।

Comments are closed.