কক্সবাজারে সকল আইসোলেশন সেন্টারে অক্সিজেন সিলিন্ডার দিবে সেব

IMG-20200603-WA0000.jpg

আসিফুল করিম

বৈশ্বিক ভাবে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বাংলাদেশেও বেশ দাপটের সাথে তার অস্তিত্ব জানান দিয়ে যাচ্ছে। চলমান করোনা মহামারিতে দেশে আক্রান্তের সংখ্যা ৫০০০০ ছাড়িয়েছে । দেশের অন্যান্য জেলার মতো কক্সবাজারেও দিন দিন ব্যাপক ভাবে বেড়ে যাচ্ছে আক্রান্তের সংখ্যা । প্রশাসন মহামারি মোকাবিলায় নানান পদক্ষেপ নিলেও আক্রান্তের সংখ্যা দিনের পর দিন ক্রমান্বয়ে বেড়েই চলছে। তার সাথে সাথে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল।

এরই মাঝে এক ব্যতিক্রম উদ্যােগ হাতে নিয়েছে শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশ ( সেব ) । ইতিমধ্যে কক্সবাজারের সকল আইসোলেশন সেন্টারে অক্সিজেন সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এসোসিয়েশনটি। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর অক্সিজেন সল্পতা দেখে তারা এই সিদ্ধান্তে আসে।

বিষয়টি এসোসিয়েশনটির মহাসচিব নজিবুল ইসলাম তার ব্যক্তিগত যোগযোগ মাধ্যম ফেইসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন ।

পাঠকের উদ্দেশ্যে ফেইসবুক স্টাটাসটি সরাসরি তুলে ধরা হলোঃ-

চলমান করোনা মহামারিতে কক্সবাজারে ব্যাপক ভাবে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন এর পক্ষ থেকে কক্সবাজার এর সকল করোনা আইসোলেশন সেন্টারে অক্সিজেন সিলেন্ডার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সকালে এসোসিয়েশন এর সভাপতি আশেক উল্লাহ রফিক এম.পি ও মহাসচিব মোহাম্মদ নজিবুল ইসলাম হ্যাচারী মালিক, হ্যাচারী খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান, পোনা বহনকারী এয়ার কর্গো ব্যবসায়ীদের সাথে টেলি কনফারেন্সে এই সিদ্ধান্ত গ্রহন করেন। এসোসিয়েশন এর মহাসচিব মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন সংগঠনের সভাপতি আশেক উল্লাহ রফিক এম পি মহোদয় এর আহ্বানে দু এক দিনের মধ্যে জেলা প্রশাসক ও সিভিল সার্জন এর কাছে এই মেডিক্যাল অক্সিজেন সিলেন্ডার হস্তান্তর করা হবে।

কিছুদিনের মধ্যেই জেলা প্রশাসক ও সিভিল সার্জনের নিকট জিনিসগুলো হস্তান্তর করবে তারা ।