মা-ছেলের গল্প নিয়ে ‘ঈদের ছুটি’

film.jpg

স্বল্পদৈর্ঘ্য ‘ঈদের ছুটি’ চলচ্চিত্রের দৃশ্য।

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ  মহামারি করোনাভাইরাসের কারণে ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি কোনো চলচ্চিত্র। তবে অন্তর্জালে একাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এর মধ্যে অন্যতম হলো ‘ঈদের ছুটি’। পদ্মা মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এটি।

ঈদের ছুটিতে একমাত্র ছেলের বাড়ি না ফেরাকে কেন্দ্র করে এক মায়ের স্বপ্নভঙ্গের, দুঃখ-দুর্দশার করুণ চিত্র নিয়ে গড়ে উঠেছে এর কাহিনি। আফফান মিতুলের গল্প অবলম্বনে এটি নির্মাণ করেছেন বুলবুল মাসউদ। এতে মা-ছেলের চরিত্রে অভিনয় করেছেন শেলী আহসান এবং আফফান মিতুল।

এ চলচ্চিত্র প্রসঙ্গে অভিনেতা আফফান মিতুল বলেন, ‘ঈদের ছুটিতে প্রত্যেক সন্তান যেন তার মায়ের সঙ্গে ঈদ করে, সেই বার্তা এতে দেওয়া হয়েছে। কারণ মায়ের কাছে ঈদ মানেই তার সন্তান। কাজটি নিয়ে আমি ভীষণ আশাবাদী, অবশেষে অপেক্ষার পালা শেষ হয়েছে। চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। এরই মধ্যে যারা এটি দেখেছেন প্রায় সবাই আমাকে তাদের ভালোলাগার কথা জানিয়েছেন। মুক্তির পর দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।’

বর্তমানে আফফান মিতুল হাতে ‘রজকিনী চণ্ডীদাস’, ‘নরসুন্দর’, ‘পদ দর্পণ’, ‘স্বপ্নের ফেরিওয়ালা’, ‘ভবঘুরে’, ‘হাই টেম্পার’ চলচ্চিত্রের কাজ রয়েছে। প্রত্যেকটি চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে। লকডাউনের কারণে সব ধরনের শুটিং বন্ধ রয়েছে। করোনা সংকট কাটিয়ে খুব শিগগির এসব চলচ্চিত্রের শুটিং শুরু হবে বলে আশা ব্যক্ত করেছেন তিনি।